Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ , ৩০ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (8 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১০-২০১৯

আইপিএল না খেলতে পারায় মামলা স্টার্কের

আইপিএল না খেলতে পারায় মামলা স্টার্কের

খেলতে না পারার দায় তার নয়, আইপিএল কর্তৃপক্ষেরও নয়। অস্ট্রেলিয়ার হয়ে খেলতে নেমে চোটে পড়েছিলেন, সে কারণে একটি ম্যাচও খেলতে পারেননি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে। ঘটনা অবশ্য এবারকার নয়, গত বছরের। চোটের কারণে ২০১৮ আইপিএল মিস করার পর ওই ইস্যুতে এবার আদালতে মামলা ঠুকেছেন মিচেল স্টার্ক। চেয়েছেন ১.৫৩ মিলিয়ন মার্কিন ডলারের ক্ষতিপূরণ। বিবাদী ব্রিটিশ ইন্স্যুরেন্স প্রতিষ্ঠান লয়েডস অব লন্ডন।

গত সপ্তাহে ভিক্টোরিয়ান কাউন্টি কোর্টে নথিভুক্ত হওয়া ওই মামলায় বলা হয়েছে, গত বছরের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে ১.৮ মিলিয়ন ডলারে চুক্তিবদ্ধ হয়েছিলেন স্টার্ক। চোটের কারণে খেলতে না পারলে ক্ষতিপূরণ দেওয়া হবে- এমন আশ্বাসে তিনি লয়েডস অব লন্ডনে বীমা করেছিলেন।

যুক্তরাজ্যের প্রতিষ্ঠানটি অপ্রচলিত বিষয়ে বীমা করে থাকে। বীমা করার পর ২৭ ফেব্রুয়ারি থেকে ৩১ মার্চ পর্যন্ত ৯৭ হাজার ৯২০ মার্কিন ডলারের প্রিমিয়ামও জমা দেন স্টার্ক। ওই সময় জাতীয় দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে থাকাবস্থায় ঊরুর চোটে পড়েন এই পেসার। যে কারণে তিনি আর আইপিএলে খেলতে পারেননি।

চুক্তি অনুযায়ী বীমা দাবি পরিশোধ করতে লয়েডস অব লন্ডনকে বলা হলে স্টার্কের পূর্ব চোটের কারণ দেখিয়ে তারা পরিশোধে অনীহা জানায়। তবে স্টার্কের দাবি, বীমা করার সময়ই তার মেডিকেল পরীক্ষা করে নিয়েছিল প্রতিষ্ঠানটি। এখন দ্বিপক্ষীয় আলোচনায় সমাধান না হওয়াতেই তিনি আদালতের দ্বারস্থ বলে জানান ২৯ বছর বয়সী অস্ট্রেলীয় বাঁহাতি। মামলাটির বিষয়ে সংবাদমাধ্যমে অবশ্য কোনো মন্তব্য করতে রাজি হননি স্টার্ক।

আর এস/ ১০ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে