Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২২ মে, ২০১৯ , ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৪-১০-২০১৯

জাপানের যুদ্ধবিমান বিধ্বস্ত, পাইলট নিখোঁজ

জাপানের যুদ্ধবিমান বিধ্বস্ত, পাইলট নিখোঁজ

টোকিও, ১০ এপ্রিল- রাডারের সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হওয়ার পর প্রশান্ত মহাসাগরে জাপানের একটি এফ থার্টি ফাইভ যুদ্ধবিমানের ধ্বংসাবশেষ খুঁজে পেয়েছে উদ্ধারকারী বাহিনী। নিখোঁজ হওয়ার একদিন পর এই ধ্বংসাবশেষ পাওয়া গেল। তবে বিমানটির পাইলট এখনও নিখোঁজ রয়েছেন। তার সন্ধানে তল্লাশি চালাচ্ছে অনুসন্ধানী দল।

বুধবার জাপানের এয়ার সেল্ফ ডিফেন্স ফোর্স (এএসডিএফ) জানিয়েছে, এক আসনের অত্যাধুনিক ওই যুদ্ধবিমানটি স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যা ৭টা ২৭ মিনিটের দিকে রাডার থেকে নিখোঁজ হয়। বিমানটি ওই সময় জাপানের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর মিসাওয়া থেকে ১৩৫ পূর্বে প্রশান্ত মহাসাগরের ওপরে উড়ছিল। খবর বিবিসির।

এএসডিএফের এক মুখপাত্র জানান, আমরা ধ্বংসাবশেষ খুঁজে পেয়েছি এবং সেগুলো ওই এফ থার্টি ফাইভের বলে নিশ্চিত হয়েছি।

মিসাওয়া বিমান ঘাঁটি থেকে উড্ডয়নের প্রায় ৩০ মিনিট পর বিমানটি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে নিখোঁজ হয়। এক বছরের পুরনো এই বিমানটির যোগাযোগ কেন বিচ্ছিন্ন হল তা জানা যায়নি। বিমানটিতে এর আগে কখনো কোনো সমস্যা ধরা পড়েনি বলে জাপানের রাষ্ট্রীয় গণমাধ্যম এনএইচকের প্রতিবেদনে বলা হয়েছে।

জাপান পুরনো এফ-৪ যুদ্ধবিমানগুলো সরিয়ে এফ-৩৫এস যুদ্ধবিমান মোতায়েন শুরু করেছে। যুক্তরাষ্ট্রের লকহিড মার্টিন কোম্পানি তৈরি করেছে অত্যাধুনিক এই যুদ্ধবিমান। এর আগে একই মডেলের আরেকটি বিমান বিধ্বস্ত হয়েছিল। এ ঘটনার পর মিসাওয়া বিমান ঘাঁটিতে থাকা অবশিষ্ট ১২টি এফ থার্টি ফাইভ যুদ্ধবিমানের উড্ডয়ন বন্ধ রেখেছে জাপান।

সূত্র: ঢাকাটাইমস
আর এস/ ১০ এপ্রিল

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে