Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৯ মে, ২০১৯ , ৪ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৪-০৮-২০১৯

সমালোচনার মুখে বিসিসিআইয়ের পদ ছাড়লেন সৌরভ

সমালোচনার মুখে বিসিসিআইয়ের পদ ছাড়লেন সৌরভ

নয়াদিল্লি, ০৮ এপ্রিল- তুমুল সমালোচনার মুখে ভারতীয় ক্রিকেট বোর্ডের পদ ছেড়ে দিয়েছেন সৌরভ গাঙ্গুলী। আইপিএলের জন্য তিনি এ পদ ছেড়ে দিয়েছেন বলে ভারতের বিভিন্ন সংবাদ মাধ্যম জানিয়েছে।
ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের প্রেসিডেন্টের দায়িত্ব পালনের পাশাপাশি আইপিএলের দল দিল্লি ক্যাপিটালসের পরামর্শকের ভূমিকা পালন করে সমালোচনার মুখে পড়েন সৌরভ।

দুটি সাংঘর্ষিক দায়িত্ব পালন করা নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে পাঠানো চিঠিতে সৌরভ বলেন, ‘আমি আগে বোর্ডের টেকনিক্যাল কমিটি, আইপিএল টেকনিক্যাল কমিটি এবং আইপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য ছিলাম। এসব পদ থেকে আমি পদত্যাগ করেছি। বর্তমানে আমি বোর্ডের কোনও পদে নেই। এমনকী বোর্ডের অ্যাপেক্স কাউন্সিল কিংবা বোর্ডের অফিস বেয়ারার পদেও আমি নেই। এমনকি বোর্ডের ক্রিকেট কমিটিরও সদস্য নই।’

ভারতের কিংবদন্তি এই ক্রিকেটার আরও বলেন, ‘আমি এমন কোনও জায়গায় নেই, যেখান থেকে কোনও কিছুর ওপর প্রভাব খাটাতে পারব। আমি এমন কিছু করছি না, যে কারণে দিল্লি ক্যাপিটালসের হয়ে কাজ করা থেকে বিরত থাকতে হবে। তাছাড়া বোর্ডের কিউরেটাররা এখন আইপিএল ম্যাচের পিচ তৈরি করেন। কাজেই আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন৷

সুনামের সঙ্গেই ক্রিকেট খেলেছেন। সৌরভ গাঙ্গুলীর ক্রিকেট ক্যারিয়ারে কোনো স্ক্যান্ডেল নেই। ক্রিকেট থেকে অবসরে গিয়ে সফলতার সঙ্গেই সামলাচ্ছেন ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের প্রেসিডেন্টের দায়িত্ব।

চলতি আইপিএলে দিল্লি ক্যাপিটালের পরামর্শক হিসেবে কাজ করছেন সৌরভ গাঙ্গুলী। দুটি সাংঘর্ষিক দায়িত্ব পালন করার জন্য সৌরভকে ৭ এপ্রিলেরে মধ্যে সুনির্দিষ্ট কারণ দর্শাতে নির্দেশ দিয়েছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

সম্প্রতি কলকাতার তিনজন সমর্থক রঞ্জিত শীল, অভিজিৎ মুখার্জী ও ভাস্বতী সান্টুয়া বিচারপতির কাছে লিখিত অভিযোগ করে জানান, বেঙ্গল ক্রিকেটের দায়িত্বে থাকা সৌরভ কীভাবে আরেকটা ফ্রাঞ্চাইজির সঙ্গে চুক্তিবদ্ধ হতে পারেন।

কলকাতার ওই ক্রিকেট সমর্থকদের দাবি দিল্লির বিপক্ষে ম্যাচের আগে স্থানীয় পিচ প্রস্তুতকারকে তার দলের সুবিধা মতো পিচ বানানোর নির্দেশ দিতেই পারেন সৌরভ।

তাছাড়া বিসিসিআইয়ের আইনানুসারে একজন কর্তাব্যক্তি একই সঙ্গে ভিন্ন একাধিক পদের দায়িত্বে থাকতে পারবেন না। কিন্তু সৌরভ গাঙ্গুলি সেটাই করেছিলেন।

সূত্র: যুগান্তর 
আর এস/ ০৮ এপ্রিল

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে