Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.2/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-০৮-২০১৯

২৮ তম ‘নিউইয়র্ক বইমেলা’ ১৪ জুন শুরু

২৮ তম ‘নিউইয়র্ক বইমেলা’ ১৪ জুন শুরু

নিউইয়র্ক, ০৮ এপ্রিল- ২৮-তম নিউইয়র্ক বাংলা বইমেলা ১৪ জুন শুরু হবে। তিন দিনব্যাপী এই মেলায় বাংলাদেশ ও পশ্চিম বাংলার সেরা লেখক, প্রকাশক ও শিল্পীরা যোগ দেবেন। 

এছাড়া উত্তর আমেরিকা ও বহির্বিশ্বের বিভিন্ন স্থানে বসবাসরত বিপুলসংখ্যক বাংলা ভাষী লেখক ও সাহিত্যমোদী উপস্থিত থাকবেন।

মুক্তধারা ফাউন্ডেশন আয়োজিত এই বইমেলাই বাংলাদেশ ও ভারতের বাইরে সর্ববৃহৎ ও সবচেয়ে দীর্ঘস্থায়ী বাংলা বইমেলা। এবছর বইমেলার অহ্বায়ক হিসাবে দায়িত্ব পালন করছেন অর্থনীতিবিদ ড. নজরুল ইসলাম। 

প্রতিবছরের মত এবারেও বাংলা ভাষা ও সাহিত্যে অবদানের জন্য একজন লেখককে মুক্তধারা/জেএফবি পুরষ্কার প্রদান করা হবে। এই পুরষ্কারের মূল্যমান ২,০০০ ডলার। 

মেলায় অংশগ্রহণকারী প্রকাশকদের মধ্যে একজন সেরা প্রদর্শনী ও ব্যবস্থাপনা নৈপুণ্যের জন্য মুক্তধারা/কথাপ্রকাশ পুরষ্কারে ভূষিত হবেন। এই পুরষ্কারের মূল্যমান ৬০০ ডলার। এছাড়া এবছর প্রথমবারের মত উত্তর আমেরিকায় বসবাসরত বাঙালি লেখকদের ২০১৯ সালে প্রকাশিত গ্রন্থের মধ্যে ‘সেরা গ্রন্থ’ আলাদাভাবে পুরষ্কৃত হবে। এই পুরষ্কারের মূল্যমান ৫০০ ডলার।

মেলা বসবে জ্যাকসন হাইটসের পিএস-৬৯ এর মিলনায়তনে। শুক্রবার, ১৪ জুন আয়োজিত হবে বইমেলার ঐতিহ্যিক আনন্দ শোভাযাত্রা, যা ডাইভারসিটি প্লাজা থেকে শুরু হয়ে শেষ হবে বইমেলা প্রাঙ্গণে।

এমএ/ ০৮:০০/ ০৮ এপ্রিল

সাহিত্য সংবাদ

আরও সাহিত্য সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে