Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৪-০৬-২০১৯

ট্রাভেল এজেন্সির সাহায্য়ে বেড়াতে যাচ্ছেন? এই সব বিষয় মাথায় রাখুন

ট্রাভেল এজেন্সির সাহায্য়ে বেড়াতে যাচ্ছেন? এই সব বিষয় মাথায় রাখুন

কথায় আছে বাঙালির পায়ের তলায় সর্ষে। তাই হাজার ব্যস্ততার মধ্যেও ফাঁক পেলেই বাক্স-প্যাঁটরা নিয়ে বেরিয়ে পড়া। কেউ বা নিজেদের উপরেই ভরসা করেন, আবার কেউ নিরাপত্তার কথা মাথায় রেখে ট্রাভেল এজেন্সির সঙ্গে বেড়াতে বেরোন।

এই বেছে নেওয়া ট্রাভেল এজেন্সিটি কেমন, তার উপরেই কিন্তু আপনার ভ্রমণ অভিজ্ঞতা অনেকটাই নির্ভর করে। তাই ট্র্যাভেল এজেন্সি বাছার আগে কয়েকটি জিনিস মাথায় রাখা দরকার।

ঠিক কোন কোন বিষয়ে কথা বলে তবেই ট্রাভেল এজেন্সিকে দায়িত্ব দেবেন, জানেন? দেখে নিন সে সব।

১. ট্রাভেল এজেন্সির কাস্টমার সার্ভিস কেমন সেই সম্পর্কে ওয়াকিবহল থাকুন। প্রত্যেক ভ্রমণকারীর সঙ্গে ট্র্যাভেল এজেন্সিটি একই রকম ব্যবহার করে কি না সেই দিকেও নজর রাখা জরুরি।

২. আপনি যে যে টুরিস্ট স্পটে বেড়াতে যেতে চান, সেইগুলিতে ট্রাভেল এজেন্সি নিয়ে যাবে কি না জেনে নেওয়া দরকার। সেই স্পটগুলিতে বেড়ানোর জন্য কতটা সময় বরাদ্দ সেদিকেও নজর দেওয়া দরকার, না হলে ভ্রমণপিপাসুরা সমস্যায় পড়তে পারেন।

৩. কোনও জরুরি কালীন অবস্থায় সেই ট্রাভেল এজেন্সিটি পরিস্থিতি কতটা সামাল দিতে সক্ষম তা বুঝে নিতে হবে।

৪. মহিলা ভ্রমণকারীদের নিরাপত্তার বিষয়টিও দেখে নিতে হবে।

৫. কেউ অসুস্থ হয়ে পড়লে বা শিশু ও বৃদ্ধদের জন্য ওই ট্রাভেল এজেন্সির কোনও বিশেষ ব্যবস্থা হয় কি না তা দেখে নেওয়া প্রয়োজন।

৬. অনেক ট্রাভেল এজেন্সিতে অদক্ষ ম্যানেজারকে সঙ্গে দেন। এমন হলে সচেতন হোন। কোন ট্রাভেল এজেন্সির ম্যআনেজার কতটা দক্ষ, সেটা ভাল করে খোঁজখবর নিন।

এই বিষয়গুলি সম্পর্কে কী ভাবে জানবেন-

১. আপনার কোনও বন্ধু বা পরিচিত বেড়িয়ে এসেছে এমন একটি ট্রাভেল এজেন্সি বেছে নিন। তাঁদের অভিজ্ঞতা জেনে তবেই ট্র্যাভেল এজেন্সিটির সঙ্গে যোগাযোগ করুন।

২. ট্রাভেল এজেন্সিটির ওয়বেসাইট ভাল করে পড়ুন। কোথায় কোথায় তারা বেড়াতে গিয়েছে, কত খরচ পড়েছে তা দেখুন।

৩. কাস্টমার রিভিউ দেখেও আপনার সামান্য ধারণা হবে ট্রাভেল এজেন্সি সম্পর্কে।

৪. আরও তথ্যের প্রয়োজন পড়লে এজেন্সিতে ফোন করে কথা বলে জানুন। আপনার নিজের কী কী প্রয়োজন সেকথাও জানান।

৫. একজন ভাল ট্রাভেল এজেন্ট ভ্রমণকারী কোথায় বেড়াতে যেতে চায় সেটা প্রথমেই জেনে নেন। তাই কথা বলার সময়ে এই বিষয়টি মাথায় রাখুন।

এমএ/ ১১:২২/ ০৬ এপ্রিল

পর্যটন

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে