Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ , ২৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৩-২০১৯

নিজের গর্ভে নাতনির জন্ম দিলেন ৬১ বছর বয়সের মার্কিন নারী!‌

নিজের গর্ভে নাতনির জন্ম দিলেন ৬১ বছর বয়সের মার্কিন নারী!‌

অসাধ্য সাধন করেই সন্তান পেলেন গে দম্পতি।  যুক্তরাষ্ট্রের ওমাহার বাসিন্দা গে দম্পতি ম্যাথু এলজ এবং এলিয়ট ডর্থি দীর্ঘদিন ধরেই সন্তানের কথা ভাবছিলেন। কিন্তু কী করে এই অসম্ভবকে সম্ভব করা যায় তা ভেবে পাচ্ছিলেন না তারা। শেষে তাদের সমস্যা সমাধানে এগিয়ে আসেন ম্যাথুর মা। 

তিনি জানান, তারা যদি স্যারোগেসি করতে চান তাহলে তিনি তার গর্ভে তাদের সন্তানকে রাখতে পারেন।  একথা শোনার পরেই আর অপেক্ষা করেননি ম্যাথু এবং এলিয়ট। তারা সরাসরি যোগাযোগ করেন ওমাহার নাবাস্কা মেডিকেল সেন্টারে। সেখানকার চিকিৎসকদের পরামর্শ মেনে ম্যাথুর শুক্রাণু এবং এলিয়টের বোন লিয়া ইয়ারিবের ডিম্বানু নিয়ে আইভিএফ পদ্ধতির সাহায্যে তৈরি হয় ভ্রুণ। 

সেটি গর্ভে ধারণ করার আগ পর্যন্ত প্রচুর ডাক্তারি পরীক্ষা নিরীক্ষার মধ্য দিয়ে যেতে হয়েছে ম্যাথুর মাকে। তার অন্যতম কারণ ছিল বয়স। কারণ ৬১ বছর বয়সে গর্ভে ভ্রুণ ধারণ করা অত্যন্ত বিপজ্জনক হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছিলেন চিকিৎসকরা। 
সেই কারণেই জীবনযাত্রাতেও অনেক নিয়ন্ত্রণ আনতে হয়েছিল ম্যাথুর মাকে। চিকিৎসকদের সব উদ্বেগের অবসান ঘটিয়ে গত সপ্তাহেই নাবার্স্কা মেডিকেল সেন্টারে ফুটফুটে নাতনির জন্ম দিয়েছেন ম্যাথুর মা। ওজন হয়েছিল পাঁচ পাউন্ড ১৩ আউন্স।  

এআর/০৩ এপ্রিল

বিচিত্রতা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে