Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২১ মে, ২০১৯ , ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০২-২০১৯

ট্যানারির বর্জ্যে মাছ-মুরগির খাবার তৈরির কারখানা বন্ধে নির্দেশ

ট্যানারির বর্জ্যে মাছ-মুরগির খাবার তৈরির কারখানা বন্ধে নির্দেশ

ঢাকা, ০২ এপ্রিল- ট্যানারির বর্জ্য ব্যবহার করে মাছ ও মুরগির খাবার তৈরির কারখানা বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে যারা এর সঙ্গে জড়িত, তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নিয়ে এক মাসের মধ্যে প্রতিবেদন আকারে আদালতে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২ এপ্রিল) বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন।

রিটের বিবাদী শিল্প মন্ত্রণালয় সচিব, বাণিজ্য মন্ত্রণালয় সচিব, খাদ্য মন্ত্রণালয় সচিব, স্বাস্থ্য মন্ত্রণালয় সচিব, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সচিব এবং পুলিশ মহাপরিদর্শককে এসব রুলের জবাব দিতে বলা হয়েছে।

এছাড়াও আদালতের রায় পালন না করায় ছয় বিবাদীর বিরুদ্ধে কেন আদালত অবমাননার অভিযোগে ব্যবস্থা নেওয়া হবে না সেই মর্মে শো’কজ করে ৯ এপ্রিলের মধ্যে ব্যাখ্যা জানতে চেয়েছেন আদালত। 

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মনজিল মোরসেদ। তিনি বলেন, ‘ট্যানারির বর্জ্য ব্যবহার করে মুরগি ও মাছের খাবার তৈরির কারখানা বন্ধে ২০১১ সালের ২১ জুলাই হাইকোর্ট রায় দেন। রিটের পরিপ্রেক্ষিতে ছয় জন বিবাদীর প্রতি এই রায় দেওয়া হয়।’ কিন্তু আদেশ পালন না হওয়ায় এই সম্পূরক শুনানি করা হয় বলেও জানান তিনি। 

সূত: বাংলা ট্রিবিউন
এমএ/ ০৭:২২/ ০২ এপ্রিল

আইন-আদালত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে