Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২১ মে, ২০১৯ , ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৪-০২-২০১৯

টাঙ্গাইলে কলেজ ক্যাম্পাসে আ’লীগ নেতার গরুর খামার

টাঙ্গাইলে কলেজ ক্যাম্পাসে আ’লীগ নেতার গরুর খামার

টাঙ্গাইল, ০১ এপ্রিল- টাঙ্গাইলের গোপালপুর উপজেলার হেমনগর ডিগ্রি কলেজ ক্যাম্পাসে এক আওয়ামী লীগ নেতা গায়ের জোরে গরুর খামার নির্মাণ করায় পড়ালেখা ও চলতি এইচএসসি পরীক্ষার সার্বিক পরিবেশ নষ্ট হচ্ছে।
জানা গেছে, জমিদার হেমচন্দ্র চৌধুরীর পরীদালান নামে খ্যাত রাজবাড়ির ৬.৩৩ একর জমিতে ১৯৭৯ সালে প্রতিষ্ঠিত হয় হেমনগর ডিগ্রি কলেজ।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নুরুল ইসলাম অভিযোগ করেন, হেমনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং ইউপি মেম্বার মাহবুব হাসান টুটুল প্রভাবশালী মহলের যোগসাজশে কলেজ ক্যাম্পাসে একটি গরুর খামার নির্মাণ করেছেন। খামার দেখাশোনার জন্য সেখানে অস্থায়ী ঘরদরজা, খড়ের গাদা ও অন্যান্য অস্থায়ী স্থাপনাও নির্মাণ করা হয়েছে।

তিনি আরও জানান, অবৈধ খামারে যাতায়াতের জন্য রাজবাড়ির দৃষ্টিনন্দন প্রাচীর জোর করে ভেঙে একটি গেট বানানো হয়েছে। খামার এলাকায় অবৈধভাবে কাঁটাতারের বেড়া দিয়ে মাদকসেবীদের জন্য করা হয়েছে নিরাপদ জোন।

এদিকে খামার করার পর থেকেই বিরল প্রজাতির গাছপালা পাচার হওয়ায় রাজবাড়ির সৌন্দর্যহানি ঘটছে। খামারের গবাদিপশু রাজবাড়ি দাপিয়ে বেড়ানোয় কলেজ ক্যাম্পাসসহ সর্বত্র নোংরা পরিবেশ বিরাজ করছে। পর্যটকরা বেড়াতে এসে বিড়ম্বনায় পড়ছেন। ক্যাম্পাসের এমন অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশেই সোমবার থেকে এ কলেজ কেন্দ্রে শুরু হয়েছে এইচএসসি পরীক্ষা। পরীক্ষার্থী ও অভিভাবকরা এ পরিবেশ দেখে অস্বস্তি প্রকাশ করেছেন।

কলেজের গভর্নিং বডির সদস্য ও হেমনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রওশন খান আইয়ুবসহ এলাকাবাসী অভিযোগ করেন, টুটুল মেম্বার কলেজের সাবেক অধ্যক্ষ বীরেন চন্দ্র গোপের যোগসাজশে জাল কাগজপত্র বানিয়ে কয়েক বছর আগে প্রথমে রাজবাড়ির ভেতরের পুকুর বেআইনিভাবে লিজ নেন। এরপর বেআইনি লিজের ছুতায় সেখানে গরুর খামার বানিয়ে শিক্ষার পরিবেশ ধ্বংস করছেন। তিনি এর প্রতিকার দাবি করেন।

কলেজের গভর্নিং বডির সদস্য এবং উপজেলা চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদার ঘটনার সত্যতা স্বীকার করে জানান, উপজেলা প্রশাসনকে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিকাশ বিশ্বাস অভিযোগের সত্যতা স্বীকার করে জানান, মাহবুব হাসান টুটুলকে নোটিশ করে অফিসে ডেকে অবৈধ গরুর খামার এক মাসের মধ্যে সরিয়ে নিতে নির্দেশ দেয়া হয়। কিন্তু তিনি প্রশাসনের নির্দেশ মানেননি। দ্রুত তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এসব বিষয়ে মাহবুব হাসান টুটুল জানান, কর্তৃপক্ষ নির্দেশ দিলে তিনি গরুর খামার সরিয়ে নেবেন। তবে একটি মহল ষড়যন্ত্র করে পুকুরের বৈধ লিজ বাতিল করার জন্য এসব মিথ্যা অভিযোগ দাঁড় করিয়েছেন।

সূত্র: যুগান্তর
আর এস/ ০১ এপ্রিল

 

টাঙ্গাইল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে