Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯ , ২৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.2/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০১-২০১৯

‘হয় আমার বিয়ে হবে, নয়তো বাংলাদেশের হয়ে খেলব’

‘হয় আমার বিয়ে হবে, নয়তো বাংলাদেশের হয়ে খেলব’

ঢাকা, ০১ এপ্রিল- টাইব্রেকার শট নেওয়ার জন্য তৈরি হচ্ছেন ফুটবলার কুসুম। দৌড় শুরু করার আগে ভেবে নিচ্ছেন নিজের জীবনের ঘটে যাওয়া অতীত ও ভবিষ্যৎ। এই শটে গোলের ওপরেই নির্ভর করছে তাঁর বিয়ে হবে, নাকি জাতীয় দলে খেলবেন। 

জীবনের কঠিন বাঁকে দাঁড়িয়ে কুসুমের উপলব্ধি, ‘আমি মহিনুপুরের কুসুম। আমার জন্ম ও আমার বেড়ে ওঠা সবই এই গ্রামে। ভাগ্যের ফেরে আজ আমি এই মাঠে। কিন্তু আজকেই আমার জীবনের সবচেয়ে কঠিন সিদ্ধান্তটা ঘটবে। হয় আমার বিয়ে হবে, নয়তো আমি বাংলাদেশের হয়ে অনূর্ধ্ব–১৯–এ খেলব। জানি না আমার কপালে কী আছে।’

কুসুম নামের এই খেলোয়াড়টি আসলে জনপ্রিয় অভিনেত্রী ও মডেল নুসরাত ইমরোজ তিশা। আসন্ন অনূর্ধ্ব-১৯ বঙ্গমাতা আন্তর্জাতিক টুর্নামেন্ট উপলক্ষে যে প্রচারণা ভিডিও (প্রোমো) তৈরি করা হয়েছে, সেখানেই দুর্দান্ত ফুটবলার চরিত্রে আবির্ভাব হয়েছে দেশের অন্যতম সেরা এ অভিনেত্রীর। ফুটবলার হতে হলে সামাজিক কত বাধা ডিঙাতে হয়, তিশার চরিত্রে সে অদম্য গল্পটাই ফুটে উঠেছে। বাবাকে আশ্বস্ত করে ডানপিটে তিশাকে বলতে হচ্ছে, ‘কানে ধরলাম, আমি জীবনেও আর রাস্তাঘাটে খেলব না।’ তিনি যেন ফুটবলার কৃষ্ণা রাণী সরকার, সানজিদা খাতুনদের মতোই একজন।

ফুটবলার চরিত্রে কাজটি করতে পেরে তিশা নিজেও খুব খুশি। বাংলাদেশ দলকে জানিয়ে রাখলেন আগাম শুভকামনা, ‘যেহেতু আমি ফুটবলার নই, তাই স্বাভাবিকভাবে কাজটি করতে কষ্ট হয়েছে। তবে গল্পটা অসাধারণ হওয়ায় আমার খুবই ভালো লেগেছে। আমাদের মেয়েদের জন্য শুভকামনা। মাঠে এসে খেলা না দেখতে পারলেও সব সময় ওদের খোঁজখবর রাখব।’ ফুটবল নিয়ে তিশার এবারই প্রথম কাজ নয়, বিশ্বকাপ উপলক্ষে এর আগেও নাটক করেছেন।

ছয় দেশ নিয়ে অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক টুর্নামেন্টটি শুরু হচ্ছে ২২ এপ্রিল। আগামী ৩ মে অনুষ্ঠিত হবে প্রতিযোগিতার ফাইনাল। স্বাগতিক বাংলাদেশ ছাড়া বাকি পাঁচটি দেশ হলো—আরব আমিরাত, মঙ্গোলিয়া, তাজিকিস্তান, কিরগিজস্তান ও লাওস। গ্রুপ ‘বি’ তে বাংলাদেশের সঙ্গে আছে আরব আমিরাত ও কিরগিজস্তান। বাকি তিনটি দল আছে ‘এ’ গ্রুপে।

বয়সভিত্তিক টুর্নামেন্ট মানেই বাংলাদেশের মেয়েদের জয়জয়কার। আসছে বঙ্গমাতা টুর্নামেন্টে বিদেশি দল যারা আছে, তাদের হারিয়ে বাংলাদেশ চ্যাম্পিয়ন হতে পারবে বলে মনে করছেন অনেকে। অতীত পরিসংখ্যানও বলছে তা–ই। টুর্নামেন্টে অংশগ্রহণ করতে যাওয়া দলগুলোর মধ্যে র‍্যাঙ্কিংয়ে সবচেয়ে এগিয়ে আছে আরব আমিরাত। গত বছরের সেপ্টেম্বরে এএফসি অনূর্ধ্ব-১৬ বাছাইপর্বে আরব আমিরাতকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ।

এমএ/ ০৯:১২/ ০১ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে