Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯ , ২৮ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (8 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০১-২০১৯

বঙ্গবন্ধুর বায়োপিক নিয়ে ২ দিনের সফরে ঢাকায় শ্যাম বেনেগাল

বঙ্গবন্ধুর বায়োপিক নিয়ে ২ দিনের সফরে ঢাকায় শ্যাম বেনেগাল

ঢাকা, ০১ এপ্রিল- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নির্মিত হবে তাকে নিয়ে বায়োপিক। আর সেই ছবিটি নির্মাণ করবেন ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগাল। সেই বিষয়ে কথা বলতে বাংলাদেশে আসছেন পরিচালক।

আজ সোমবার (১ এপ্রিল) রাতেই শ্যাম বেনেগাল ঢাকায় আসছেন দুই দিনের জন্য। ভারতে ফিরবেন ৪ এপ্রিল। দুই দিনে বেশকিছু সভায় অংশ নেবেন শ্যাম বেনেগাল।

বিষয়গুলো নিয়ে কথা বলেন তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আজহারুল হক। তিনি বলেন, ‘আজ (সোমবার) রাতেই বাংলাদেশে আসছেন শ্যাম বেনেগাল। ৪ এপ্রিল ফিরে যাবেন ভারতে। এর মধ্যে তিনি এফডিসির ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) চলচ্চিত্রাঙ্গনের বিশিষ্ট সব মানুষদের সঙ্গে কথা বলবেন। তথ্যমন্ত্রীর সঙ্গেও তার একটি বৈঠক রয়েছে। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের মধ্য দিয়ে শেষ হবে তার সফরের কর্মসূচি।’

আজহারুল হকের দেওয়া তথ্য অনুযায়ী, ২ এপ্রিল সকাল ১০টায় এফডিসি’র এমডির কার্যালয়ে তার সঙ্গে দেখা করবেন শ্যাম বেনেগাল। এফডিসিতেই বেলা ১১টার দিকে চলচ্চিত্রের গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে কথা বলবেন তিনি। ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবসে তথ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের সূচি রয়েছে তার। দুপুর ২টা ৩০ মিনিটে এই বৈঠক হবে। আর সবশেষ ৩ এপ্রিল সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন শ্যাম বেনেগাল।

২০২১ সালের মধ্যেই বঙ্গবন্ধুকে নিয়ে ছবিটি নির্মাণ এবং মুক্তি পাওয়ার বিষয়ে তৎপর রয়েছে এ বিষয়ে বাংলাদেশ ও ভারতের ভিন্ন ভিন্ন কমিটি।

বঙ্গবন্ধুর বায়োপিকের পরিচালক শ্যাম বেনেগাল পদ্মশ্রী, পদ্মভূষণসহ ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ পুরস্কার দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড পেয়েছেন। ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার সাতবার ঘরে নিয়েছেন তিনি। নেহরু ও সত্যজিৎ রায়কে নিয়ে চলচ্চিত্র নির্মাণ করেছেন বেনেগাল। কর্মজীবন শুরু করেছিলেন অস্কারজয়ী খ্যাতিমান পরিচালক সত্যজিৎ রায়ের সহকারী হিসেবে।

এইচ/২১:১১/০১ এপ্রিল

ঢালিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে