Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ , ২৫ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-৩০-২০১৯

অন্যের স্ত্রীকে ভাগিয়ে নিয়ে শিক্ষক কারাগারে

অন্যের স্ত্রীকে ভাগিয়ে নিয়ে শিক্ষক কারাগারে

ঢাকা, ৩০ মার্চ- শুক্রবার রাতে পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া বখাটে শিক্ষক ফারুখ আহমদ তালুকদার বিপুকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রাঙামাটি কোতয়ালী থানার ওসি মীর জাহেদুল হক রনি বলেন, বনরূপায় ঠিকাদার এমাদুল ও তার স্ত্রী সাজিয়া আক্তারের ওপর হামলা ও ছিনতাই মামলায় শুক্রবার রাতে বিপুকে গ্রেপ্তার করা হয়। শনিবার তাকে আদালতে পাঠানো হয়।

এদিকে বখাটে বিপু গ্রেপ্তারের ঘটনায় রাঙামাটির বিভিন্ন শ্রেণিপেশার মানুষ সন্তোষ প্রকাশ করেছেন। এজন্য পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন তারা। বিপু গ্রেপ্তারের খবর প্রকাশ করায় একাধিক ব্যক্তি ধন্যবাদ জানিয়েছেন। তারা এও আশঙ্কা করছেন আগের মতো ছাড়া পেয়ে আরো বেপরোয়া হামলা চালায় কিনা। তার বিরুদ্ধে থানায় দায়ের হওয়া মামলাগুলো যথাযত তদন্ত করে শাস্তির দাবি জানান এলাকাবাসী।

গ্রেপ্তার হওয়া বিপুর বিরুদ্ধে অভিযোগ অনেক। বিপু রাঙামাটি শহরের পুরানবস্তি এলাকার বাসিন্দা। তিনি বাঘাইছড়ি উপজেলায় সাজেক ইউনিয়নের ছয়নাল ছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। কিন্তু তিনি বিদ্যালয়ে যান না।

রাঙামাটি শহরের অবস্থান করে সন্ত্রাস, মাদক ব্যবসা, ছিনতাই, অর্থের বিনিময়ে হামলার নেতৃত্ব দেয়া, অন্যর স্ত্রী ভাগিয়ে নেয়া, প্রয়োজনে স্বামীকে মারধর ও প্রাণনাশের হুমকি দিয়ে সাধারণ মানুষকে এলাকাছাড়া করার অভিযোগ আছে তার বিরুদ্ধে। এসব নানা অপরাধের কারণে একাধিকবার পুলিশের হাতে আটক হলেও আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধার সন্তান নাম ভাঙিয়ে হাজত থেকে ফিরেছেন বাড়ি। কখনো ধরা মাত্র ছেড়ে দিতে হয়েছে পুলিশকে।

এদিকে শুক্রবার রাতে জনৈক ঠিকাদার এমাদুলের বাসায় হামলার সময় হাতেনাতে বিপুকে আটক করে কোতয়ালী থানা পুলিশ। পরে তাকে শনিবার চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে প্রেরণ করলে আদালত তাকে জেল হাজতে প্রেরণের আদেশ দেন।

রাঙামাটি কোতয়ালী থানার ওসি মীর জাহেদুল হক রনি বলেন, তার বিরুদ্ধে অনেক অনেক অভিযোগ। এগুলোর সবকিছু তদন্তের আওতায় আনা হবে। তাকে যখন গ্রেপ্তার করা হয় সে সময়ও একটি হামলার নেতৃত্ব দিচ্ছিলেন বিপু। হাতেনাতে তাকে পুলিশ আটক করতে সক্ষম হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, বিপু মুক্তিযোদ্ধা কোটায় প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পায়। বর্তমান কর্মস্থল বাঘাইছড়ি উপজেলায় সাজেক ইউনিয়নের ছয়নাল ছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। কিন্তু তিনি বিদ্যালয়ে যান না।

নাম প্রকাশ না করার শর্তে ওই বিদ্যালয়ের এক শিক্ষক বলেন, তার বিদ্যালয়ের কোন শিক্ষার্থীই বিপুকে চিনে না। বিপুকে তারা অস্বাভাবিক মনে করেন। আমরা জানি সেসব সময় সাথে ছুরিসহ ধারালো কিছু রাখে তাই তার বিরুদ্ধে আমরা কেউ কথা বলি না। বরং সে স্কুলে না আসলে আমরা নিরাপদ বোধ করি।

বাঘাইছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বলেন, বিপুর বিরুদ্ধে একাধিক অভিযোগ আমাদের কাছে আছে। তিনি একাধিক লোককে ছুরিকাঘাত করেছে। এগুলোর প্রত্যকটির সত্যতা আছে। এতে বোঝা যায় লোকটা কতটা অস্বাভাবিক।

বিদ্যালয়ে আসে না এটা ঠিক। এসমস্ত অভিযোগে একাধিকবার তার বেতন বন্ধ করে দেওয়া হয়। কিন্তু তার আচরণের কোন পরিবর্তন হয় না। সমস্যা হলো তাকে রাজনৈতিক আশ্রয়-প্রশ্রয় দেওয়া হয়। সাহস এত বেড়ে গেছে যে, সে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে সরাসরি হুমকি দিয়ে আসে।

রাকিব নামে একজন বলেন, তার ছোট ভাইয়ের বউকে ভাগিয়ে নিয়েছে বিপু। অথচ বিপুর বউ ছিল। এরপর ছোট ভাইয়ের ওপর ও আমার ওপর সন্ত্রাসী হামলা করেছে। এ নিয়ে মামলা দেওয়ার পরও পুলিশ তাকে গ্রেপ্তার করেনি। ছোট ভাই ও তার বউয়ের জীবনকে শেষ করে দিয়েছে।

বিপু বিভিন্ন সময় জেলার গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে ছবি তুলে রাখেন। তার অপকর্ম ঢাকতে প্রয়োজনমত এগুলো ব্যবহার করে বলেও অভিযোগও আছে।

কিছুদিন আগে রাঙামাটি শহরের পুরানবস্তি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচনের সময় বিপু দলবল নিয়ে বিদ্যালয়ে হামলা চালায়। একাধিক ব্যক্তিকে মাথায় ছুরিকাঘাত করে। এ ঘটনায় মামলা করে হামলার শিকার হওয়া লোকজন। এ থেকে বিপুকে বাঁচাতে পাল্টা মামলা করা হয়।

সর্বশেষ যে মামলায় বিপু গ্রেপ্তার হয় সেই মামলার বাদী এমাদুল বলেন, আমি আমার স্ত্রীকে নিয়ে শেভরনে ডাক্তার দেখাতে গিয়েছিলাম। এসময় বিপু ও আরো কয়েকজন এসে আমাকে এলোপাতাড়িভাবে পেঠাতে থাকে। এ সময় আমার সঙ্গে থাকা আমার স্ত্রী আমাকে বাঁচানোর চেষ্টা করলে তাকেও চড় থাপ্পড় মেরে শ্লীলতাহানি করে বিপু। এসময় আমার কাছে থাকা ৭০ হাজার টাকাও ছিনিয়ে নেয় তারা।

বাঘাইছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বলেন, এর বিরুদ্ধে কোন শাস্তিমুলক ব্যবস্থা নিলে আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, জেলা পরিষদের চেয়ারম্যানের সুপারিশে তা থেকে মুক্তি পায়।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এমএ/ ০৫:১১/ ৩০ মার্চ

রাঙ্গামাটি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে