Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯ , ২২ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (29 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৮-২০১৯

ক্যানবেরায় ভিন্ন আঙ্গিকে স্বাধীনতা দিবস উদ্‌যাপন

কাউসার খান


ক্যানবেরায় ভিন্ন আঙ্গিকে স্বাধীনতা দিবস উদ্‌যাপন

ক্যানবেরা, ২৮ মার্চ- অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরায় যথাযোগ্য মর্যাদা ও উৎসবমুখর পরিবেশে বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। ক্যানবেরার বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে ভিন্ন আঙ্গিকে উদ্‌যাপন করা হয় দিবসটি। গতকাল ২৬ মার্চ ক্যানবেরার হেলেনিক ক্লাবে আয়োজিত এই অনুষ্ঠানে প্রায় তিন শ মানুষের অংশগ্রহণ ঘটে। অতিথিদের মধ্যে ছিলেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্র ও বাণিজ্য মন্ত্রণালয়ের প্রোটোকল প্রধান লিন্ডাল শ্যাস। 

অনুষ্ঠানে দেশটির বিশিষ্ট ব্যক্তিসহ আরও উপস্থিত ছিলেন কূটনৈতিক কর্মকর্তা, শুভেচ্ছাদূত, রাজনৈতিক প্রতিনিধি, ব্যবসায়ী উদ্যোক্তা ও স্থানীয় বাংলাদেশিরা। অনুষ্ঠানে আগত ব্যক্তিদের অভ্যর্থনা জানান দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ সুফিউর রহমান।

এ ছাড়া দিবসের শুরুতেই হাইকমিশন প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে উত্তোলন করা হয় জাতীয় পতাকা। এ সময় মুক্তিযুদ্ধে শহীদ এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাত করা। দিবসটি উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পাঠানো বাণী পাঠ করে শোনানো হয়।

মূল অনুষ্ঠানের শুরুতে স্বাধীনতা দিবসের তাৎপর্য তুলে ধরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন হাইকমিশনার। বাংলাদেশের মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখায় একমাত্র বিদেশি নাগরিক হিসেবে বীর প্রতীক খেতাবপ্রাপ্ত অস্ট্রেলিয়ার কমান্ডো উইলিয়াম ওডারল্যান্ডকেও স্মরণ করা হয়।

আয়োজনে অন্যতম আকর্ষণ ছিল বাংলাদেশের প্রখ্যাত সরোদবাদক ওস্তাদ শাহাদত হোসাইন খানের পরিবেশনা। তাঁর সঙ্গে তবলায় সংগত করেন ওস্তাদ ইউসুফ আলী খান ও সরোদবাদক তানিম হায়াত খান।

এমএ/ ০২:০০/ ২৮ মার্চ

অষ্ট্রেলিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে