Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯ , ১ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৭-২০১৯

গাজায় ফের বিমান হামলা চালাচ্ছে ইসরাইল

গাজায় ফের বিমান হামলা চালাচ্ছে ইসরাইল

গাজা, ২৭ মার্চ- কথিত রকেট হামলার জবাব দিতে গাজায় ফের হামলা চালিয়েছে ইসরাইল।

মঙ্গলবার রাত থেকে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে এ হামলা চালাচ্ছে তারা। খবর আনাদলুর।

ইসরাইল সেনাবাহিনীর দাবি, মঙ্গলবার সন্ধায় হামাস গাজার দক্ষিণপ্রান্ত থেকে আশকেলনে সীমান্তে রকেট হামলা চালিয়েছে। এর জবাবে মঙ্গলবার রাত ও বুধবার সকালে হামাসের বিভিন্ন স্থাপনা লক্ষ করে বিমান হামলা চালায় তারা।

তবে হামাসের ছোড়া রকেটে কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের কথা জানায়নি ইসরাইল।

বুধবার সকালে রাফাতে ইসরাইলি সেনাবাহিনী নতুন করে বিমান হামলা শুরুর পর দক্ষিণাঞ্চলীয় ইসরাইলি শহর আশকেলনে রকেট হামলার আগাম সতর্ক সংকেত বাজানো হয়। সেখানে গাজা উপত্যকা থেকে ছোড়া একটি রকেটকে প্রতিহত করার দাবি করেছে ইসরাইল।

দেশটির সেনাবাহিনীর দাবি, তারা রাফাত এলাকায় হামাসের সামরিক কম্পাউন্ডের ভেতরে কয়েকটি আস্তানায় বিমান হামলা চালিয়েছে।

সোমবার সকালে গাজা উপত্যকা থেকে তেল আবিব রকেট হামলা করলে এর জবাবে সন্ধ্যা থেকে দখলদার ইসরাইল বাহিনী প্রচণ্ড হামলা শুরু করে।

মিশরের মধ্যস্থতায় সোমবার রাতে যুদ্ধবিরতিতে সম্মত হলেও মঙ্গলবার সকালে ফের হামলা শুরু করে ইসরাইল।

মঙ্গলবার সকাল থেকেই সীমান্তের কাছকাছি ইসরায়েলিদের লক্ষ করে রকেট হামলার শব্দ শোনা গেছে। হামাসের স্থাপনা লক্ষ্য করে হামলা শুরু করেছে ইসরায়েলি সৈন্যরা।

সোমবার সন্ধ্যা থেকে দখলদার ইসরাইল বাহিনী গাজা উপত্যকার বিভিন্ন এলাকায় অর্ধশতাধিক আক্রমণ করেছে। একাধিক অংশ লক্ষ্য করে চালানো এসব হামলায় অনেক বেসামরিক মানুষ আহত হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে অনেক বসতবাড়ি।

হামলা বন্ধের ব্যাপারে তেল আবিব এখনও কিছু জানায়নি। তবে নাম প্রকাশ না করে ইসরাইলে এক কর্মকর্তা হিব্রু ওয়েবসাইট ইয়াডিউত আহরোনোতকে জানান, হামাসের আচরণের ওপরই সবকিছু নির্ভরশীল করছে।

এন এ/ ২৭ মার্চ

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে