Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১১ নভেম্বর, ২০১৯ , ২৭ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 4.0/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৭-২০১৯

ধানমন্ডি-আজিমপুর রুটে চক্রাকার বাস সার্ভিসের উদ্বোধন

ধানমন্ডি-আজিমপুর রুটে চক্রাকার বাস সার্ভিসের উদ্বোধন

ঢাকা, ২৭ মার্চ- রাজধানীর ধানমন্ডি-সায়েন্সল্যব-নিউমার্কেট-আজিমপুর রুটে চক্রাকার বাস সার্ভিস চালু করা হয়েছে। বুধবার রাজধানীর কলাবাগান মাঠের সামনে এই সার্ভিসের উদ্বোধন করেন ঢাকা দক্ষিণের মেয়র ও কোম্পানির মাধ্যমে বাস পরিচালনা সংক্রান্ত কমিটির প্রধান মোহাম্মদ সাঈদ খোকন।

অনুষ্ঠানে ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী গঠিত কমিটি কাজ করছে। সেই কাজের অংশ হিসেবে আমরা এই চক্রাকার বাস সার্ভিসটি চালু করেছি। এর মাধ্যমে আমরা আশা করি এই এলাকায় যানজট কমবে। উন্নত সেবা ও শৃঙ্খলা নিশ্চিত হবে। এর প্রভাব থাকবে ইতিবাচক।

তিনি আরও বলেন, আমরা চাই আমাদের নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত হোক। আমরা আশা করি, এই প্রাতিষ্ঠানিক উদ্যোগের পাশাপাশি নাগরিকরা সচেতন হবে। আমরা সর্বোচ্চ সেবা সর্বনিম্ন মূল্যে নিশ্চিত করবো।

বিআরটিসির তত্ত্বাবধানে পরিচালিত চক্রাকার বাস সার্ভিসে দূরত্ব অনুযায়ী ভাড়া নির্ধারণ করা হয়েছে ১০-২০-৩০ টাকা। তাছাড়া নির্ধারিত রুটের ৩৬টি স্থানে থামবে এই বাস। সেখানে যাত্রীদের জন্য থাকবে টিকিট কাউন্টার। টিকিট কিনে লাইনে দাঁড়িয়ে বাসে উঠতে হবে। ৫ থেকে ১০ মিনিট পর পর রাস্তার দুই পাশেই বাস পাওয়া যাবে। চক্রাকার পথে এই বাস সেবা চালুর ফলে ওই এলাকায় শিক্ষা প্রতিষ্ঠান, শপিংমল ও হাসপাতালে ব্যক্তিগত গাড়ির ব্যবহার কমে আসবে বলে আশা করছে ঢাকা মহানগর পুলিশ।

রুটগুলো হলো: আজিমপুর-নিউমার্কেট-সায়েন্সল্যাব-ধানমন্ডি ২নং রোড- সাত মসজিদ রোড-ধানমন্ডি ২৭নং রোড – সোবহানবাগ– রাসেল স্কয়ার – কলাবাগান – ৬ নং রোড মোড় – ৩ নং রোড – সায়েন্সল্যাব –নিউ মার্কেট-আজিমপুর –পলাশী-নীলক্ষেত-কাঁটাবন-বাটা ক্রসিং- সায়েন্সল্যাব– ২নং রোড – সাত মসজিদ রোড।

সোবহানবাগ-রাসেল স্কয়ার – কলাবাগান – ৬নং রোড ক্রসিং – ৩নং রোড ক্রসিং – সায়েন্সল্যাব – বাটাক্রসিং – কাঁটাবন – নীলক্ষেত-পলাশী-আজিমপুর-নিউমার্কেট-সায়েন্সল্যাব-৩নং রোড-৬নং রোড ক্রসিং– কলাবাগান-সোবহানবাগ-২৭নং রোড পূর্ব মাথা – ২৭নং রোড পশ্চিম মাথা – সাত মসজিদ রোড – বিজিবি- ২নং রোড – ৩নং রোড ইউটার্ন – সায়েন্সল্যাব –বাটা ক্রসিং– কাঁটাবন –নীলক্ষেত-পলাশী-আজিমপুর-নিউমার্কেট।

স্টপেজগুলো হলো: কাঁটাবন-নীলক্ষেত সড়কে এলইডি সাইনের সামনে-বিপরীতে মিরপুর রোডে নিউমার্কেট-সায়েন্সল্যাব রুটে নিউমার্কেট বাস-বে এবং সায়েন্সল্যাব-নিউমার্কেট রুটে বলাকা সিনেমা হলের সামনে, মিরপুর রোডে ঢাকা কলেজ-সায়েন্সল্যাব রুটে টিচার্স ট্রেনিং কলেজ এবং সায়েন্সল্যাব-ঢাকা কলেজ রুটে জনতা ব্যাংক, ধানমন্ডি ২নং রোডে পপুলারের পশ্চিমে এবং সিটি কলেজের পশ্চিমে, সাত মসজিদ রোডে (বিজিবি গেটের পাশে) ব্যাংক এশিয়ার সামনে, সীমান্ত ব্যাংক যাত্রী ছাউনি, সাত মসজিদ রোডে ইউল্যাবের সামনে, মেডিনোভার সামনে, শংকর বাস স্ট্যান্ড, কবি নজরুল ইন্সটিটিউট ইন্টারসেকশন (জেনেটিক প্লাজার সামনে ও বিপরীতে), কলাবাগান মাঠের বিপরীতে ও পাশে পলাশী মোড় ও আজিমপুর মোড়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান মশিয়ার রহমান, বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া প্রমুখ।

আর/০৮:১৪/২৭ মার্চ

ঢাকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে