Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯ , ২ পৌষ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (8 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৭-২০১৯

দুবাইয়ের বুর্জ খলিফায় লাল-সবুজের পতাকা

কামরুল হাসান জনি


দুবাইয়ের বুর্জ খলিফায় লাল-সবুজের পতাকা

দুবাই, ২৭ মার্চ- বাংলাদেশের স্বাধীনতা দিবস  স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিশ্বের সর্বোচ্চ উচ্চতার টাওয়ার বুর্জ খলিফায় প্রদর্শন হলো বাংলাদেশের লাল-সবুজের পতাকার আদলে আলোক সজ্জা। সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত সাত লাখ বাংলাদেশির দীর্ঘ প্রতীক্ষার ফসল এটি। ২৬ মার্চ দুবাইয়ে অবস্থিত এই ভবনে লাল সবুজের পতাকার দেখা মিলে  স্থানীয় সময় রাত ৯ টা ৪০ মিনিটে।  ২৫ সেকেন্ড স্থায়ী ছিল এই আলোক সজ্জা।  

 দুই হাজার ৭১৬ ফুট উচ্চতার এই ভবনটি বিশ্বের সবচেয়ে উঁচু ভবন। ১৬৯ তলাবিশিষ্ট ভবনটি সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট খলিফা বিন জায়েদ আল নাহইয়ানের নামে নামকরণ করা হয়েছে। বুর্জ খলিফায় বিভিন্ন দেশের জাতীয় দিবস ও গুরুত্বপূর্ণ বিষয়কে কেন্দ্র করে আলোকসজ্জার মাধ্যমে একাত্মতা পোষণ করা হয়। আবার কখনো বিভিন্ন দেশের ব্যবসায়ী প্রতিষ্ঠান নিজ উদ্যোগে এমন আয়োজন করে থাকে।

প্রথমবারের মতো লাল সবুজের রঙ মাখলো বিশ্বের এই উঁচু ভবন। এ সময় আলোকসজ্জা দেখতে আসা প্রবাসীরা উল্লাসে মেতে উঠেন। বাংলাদেশ বাংলাদেশ চিৎকারে দুবাই প্রকম্পিত হয়। এখানে বসবাসরত বাংলাদেশি প্রবাসীরা আরব আমিরাতের সরকারকে ধন্যবাদ জানান। বিশেষ করে দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুমের প্রশংসা করে বলেন, ‌বাংলাদেশের প্রতি তিনি যে সম্মান দেখালেন তাতে প্রবাসীরা মুগ্ধ ও কৃতজ্ঞ।

আর/০৮:১৪/২৭ মার্চ

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে