Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯ , ২৪ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.4/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৩-২৪-২০১৯

ইসরায়েলকে রক্ষায় ট্রাম্পকে পাঠিয়েছেন ঈশ্বর: পররাষ্ট্রমন্ত্রী পম্পেও

ইসরায়েলকে রক্ষায় ট্রাম্পকে পাঠিয়েছেন ঈশ্বর: পররাষ্ট্রমন্ত্রী পম্পেও

ওয়াশিংটন, ২৪ মার্চ- যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বলেছেন, ইরানের হাত থেকে ইসরায়েলকে রক্ষায় ঈশ্বর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পৃথিবীতে পাঠিয়েছেন। এটা তিনি প্রবলভাবে বিশ্বাসও করেন। গুরুত্বপূর্ণ ইসরায়েল সফরের সময় গত শুক্রবার ক্রিশ্চিয়ান ব্রডকাস্টিং নেটওয়ার্ককে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন।

বিবিসির খবরে বলা হয়, বিতর্কিত গোলান মালভূমির ওপর ইসরায়েলের স্বীকৃতি দেওয়ার সময় এসেছে বলে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের মন্তব্যের কয়েক ঘণ্টা পর পম্পেওর পক্ষ থেকে ওই বক্তব্য এল। ট্রাম্প তাঁর বক্তব্যে বলেছিলেন, গোলান মালভূমির স্বীকৃতি দেওয়া ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর নির্বাচনী ‘উপহার’।

ইরানের হাত থেকে ইসরায়েলের জনগণকে রক্ষা করার জন্য কুইন এসথারের মতো প্রেসিডেন্ট ট্রাম্প অবতীর্ণ হবেন কি না, এমন প্রশ্নের জবাবে পম্পেও বলেন, ‘আমি একজন খ্রিষ্টান হিসেবে বলতে পারি, আমি নিশ্চিতভাবে বিশ্বাসও করি, সেটাই ঘটবে। আমি আরও বিশ্বাস করি, ঈশ্বর এখানে রয়েছেন।’

ট্রাম্পের বিষয়ে ঈশ্বরকে টেনে আনা এটাই প্রথম কোনো ঘটনা নয়। গত জানুয়ারিতে এক টিভি চ্যানেলকে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স বলেছিলেন, ট্রাম্প প্রেসিডেন্ট হোক, ঈশ্বরই সেটা চেয়েছিলেন।
পম্পেও তাঁর বক্তব্যে মধ্যপ্রাচ্যের দেশগুলোর গণতন্ত্রচর্চার ক্ষেত্রে যুক্তরাষ্ট্রে প্রচেষ্টার প্রশংসা করেন। একই সঙ্গে সন্ত্রাসে উসকানি দেওয়ার জন্য ইরান ও দেশটির মিত্র সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর কড়া সমালোচনা করেন তিনি।

সূত্র: প্রথম আলো
আর এস/ ২৪ মার্চ

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে