Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৪ মে, ২০১৯ , ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৩-২১-২০১৯

যে কোনো পরিস্থিতিতে পাকিস্তানের পাশে থাকার প্রতিশ্রুতি চীনের, ক্ষুব্ধ ভারত

যে কোনো পরিস্থিতিতে পাকিস্তানের পাশে থাকার প্রতিশ্রুতি চীনের, ক্ষুব্ধ ভারত

বেইজিং, ২১ মার্চ- যে কোনো পরিস্থিতিতে পাকিস্তানের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছে চীন। দেশটির পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ওয়াই জানান যে, পাকিস্তানের সার্বভৌমত্ব এবং অখণ্ডতা রক্ষা করতে দায়বদ্ধ রয়েছে চীন। এর ফলে ভারত-আমেরিকার পাশাপাশি অন্যান্য দেশ চীনের ওপর যথেষ্ট ক্ষোভ প্রকাশ করেছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

মহানগর ডট.কমের খবর, মঙ্গলবার বেইজিংয়ে অনুষ্ঠিত চীন এবং পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে দ্বিপাক্ষিক আলোচনায় ওয়াং ওয়াই সাফ জানিয়েছে দেন, পাকিস্তানের সার্বভৌমত্ব, অখণ্ডতা এবং মর্যাদা রক্ষার ক্ষেত্রে সবরকম সাহায্য করবে চীন।

ভারতীয় গণমাধ্যম বলছে, চীনের এমন সাহায্যের জন্য যে পাকিস্তানের মুখে হাসি ফুটেছে তা নিঃসন্দেহে বলাই চলে। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি পাকিস্তানের সংকটকালীন পরিস্থিতিতে পাশে এসে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য চীনের পররাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন বলেও জানা গেছে। এই ঘটনায় পাকিস্তানের প্রতি চীনের বন্ধুত্বপূর্ণ আচরণের আবারও একবার পরিচয় পাওয়া গেল।
উল্লেখ্য, আন্তর্জাতিক মঞ্চে চীন সবসময় পাকিস্তানের ভালো ‘বন্ধু’ হিসেবেই পরিচিত। তবে এর জেরে বারবার কড়া সমালোচনার মুখে পড়তে হয়েছে দেশটিকে। পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মহম্মদ প্রধান মাসুদ আজহারকে আন্তর্জাতিক মঞ্চে যেখানে সকলে ‘আন্তর্জাতিক জঙ্গি’ হিসেবে আখ্যা দিতে উদ্যোগী সেখানে দাঁড়িয়ে চীন জাতিসংঘের এই সিদ্ধান্তের ‘বিরোধিতা’ করে এসেছে। ফলে ভারত থেকে আমেরিকা এবং অন্যান্য দেশ চীনের ওপর যথেষ্ট নিজেদের ক্ষোভ প্রকাশ করেছে।

সূত্র: বিডি প্রতিদিন
আর এস/ ২১ মার্চ

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে