Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯ , ৩ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৮-১৬-২০১৩

পৌর মেয়রকে গ্রেফতারের প্রতিবাদে পুলিশের গাড়িতে আগুন


	পৌর মেয়রকে গ্রেফতারের প্রতিবাদে পুলিশের গাড়িতে আগুন

টাঙ্গাইল, ১৫ আগষ্ট- টাঙ্গাইলের মধুপুরে এক কাউন্সিলরের দায়ের করা মামলায় পৌর মেয়র এবং উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম সরকারকে গ্রেফতারের ঘটনায় মেয়র সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় উত্তেজিত জনতা পুলিশের একটি গাড়ি ও মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে এবং থানা ঘেরাও করে রাখে।

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রায় ১০০ রাউন্ড টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এতে অর্ধশত লোক আহত হয় বলে স্থানীয় সূত্র জানিয়েছে।

জানা যায়, বুধবার মধ্যরাতে মধুপুর বাস স্ট্যান্ডের বাসায় হামলা করার উদ্দেশে গুলি ছুঁড়ে আতঙ্ক সৃষ্টির অভিযোগে মধুপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আমজাদ হোসেন পৌর মেয়রের বিরুদ্ধে একটি মামলা করেন।

মামলায় অভিযোগ করা হয়, পৌর মেয়র সরকার শহীদ ও প্যানেল মেয়র মেহেদী হাসানসহ তার দলবল নিয়ে বিএনপির মনোনয়ন প্রত্যাশী ইঞ্জিনিয়ার আব্দুল লতিফের লাগানো বিলবোর্ড ভাঙচুর করে। এ সময় তার সমর্থক ইদ্রিস নামের এক লোককে মারধর করে গুরুতর আহত করে ফাঁকা গুলি বর্ষণ করে। ওই সময় এলাকায় ব্যাপক আতঙ্কের সৃষ্টি হয়।

এদিকে ঘটনায় রাতেই পুলিশ পৌর মেয়র সরকার শহীদকে আটক করে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করে বৃহস্পতিবার সকাল সাড়ে আটটায় মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়।

পরে দ্বিতীয় দফা দাঙ্গা পুলিশ তাকে বাসা থেকে গ্রেফতার করলে পৌর মেয়রের লোকজন মিছিল সহকারে থানা ঘেরাও করে জামালপুর-ময়মনসিংহ সড়ক অবরোধ করে। এসময় তারা মেয়রের মুক্তির দাবিতে বিক্ষোভ করতে থাকে। এতে পুলিশ বাধা দিলে মেয়রের সমর্থকরা উত্তেজিত হয়ে পুলিশের গাড়ি ও মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এতে অর্ধশত লোক আহত হয়। আহতদের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ ঘটনায় পুরো এলাকা থমথমে অবস্থা বিরাজ করছে এবং গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে টাঙ্গাইলের সহকারী পুলিশ সুপার (গোপালপুর সার্কেল) আবুল হাসনাত জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

টাঙ্গাইল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে