Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-২০-২০১৯

ব্রণ দূর করবে যে সব খাবার

ব্রণ দূর করবে যে সব খাবার

ব্রণের ঝামেলা থেকে মুক্তি পেতে আমরা কত কিছুই না করে থাকি। অনেক ধরনের পদ্ধতী ব্যবহার করে থাকেন। কখনো কি ঘরোয়া ভাবে ব্রাণ দূর করার জন্য চেষ্টা করে দেখে দেখেছেন?

লেবুর রস:
লেবুর রস শরীর থেকে অ্যাসিড বর্জ্য নির্মূল করে। এতে থাকা সাইট্রিক অ্যাসিড লিভার পরিষ্কার করে এবং রক্ত থেকে বিষাক্ত পদার্থ বের করতে সহায়ক এনজাইম তৈরিতে সাহায্য করে। এতে রোমকূপ হয় এবং আপনার ত্বক হয়ে ওঠে তাজা এবং উজ্জ্বল।

তরমুজ:
ত্বকের সমস্যা দূর করতে তরমুজ অত্যন্ত উপকারী। এতে রয়েছে ভিটামিন এ, বি এবং সি যা ত্বককে সতেজ, উজ্জ্বল এবং আর্দ্র রাখে। এটি ব্রণের বিস্তারে বাধা দেয় এবং ব্রণের দাগও দূর করে।

কম চর্বিযুক্ত দুগ্ধজাত খাবার:
স্বাস্থ্যকর ত্বকের জন্য সুষম খাবার অত্যন্ত জরুরি। ভিটামিন এ সমৃদ্ধ কম চর্বিযুক্ত দুগ্ধজাত পণ্যও সুস্থ ত্বকের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদানগুলোর একটি।

রাসবেরি:
রাসবেরি ত্বকের জন্য একটি স্বাস্থ্যকর উপকরণ। এতে রয়েছে ভিটামিন, অ্যান্টিঅক্সিডেন্ট এবং ফাইবার। এ ছাড়া ফলটি ফাইটোকেমিক্যাল সমৃদ্ধ যা ত্বককে সুরক্ষা দেয়।

দই:
দই ছত্রাক ও ব্যাকটেরিয়া বিরোধী উপাদান সমৃদ্ধ একটি উপকরণ। এটি ত্বক পরিষ্কার করে রোমকূপ বন্ধে বাধা দেয়।

আখরোট:
নিয়মিত আখরোট খেলে ত্বকের মসৃণতা ও কোমলতা ফিরে আসে। আখরোট তেলে রয়েছে লিনোলিক অ্যাসিড যা ত্বকের কাঠামো বজায় রাখতে সাহায্য করে। এটি ত্বকের আর্দ্রতা ফিরিয়ে আনে।

বাদাম:
ডায়েটারি সিলেনিয়াম আসে বাদাম, সেরিয়াল ইত্যাদি থেকে। কিছু গবেষণায় দেখা গেছে, সিলেনিয়ামের মাত্রা বেশি হলে রোদে ত্বক ক্ষতিগ্রস্ত কম হয়।

আপেল:
আপেলে রয়েছে প্রচুর পেকটিন নামের উপাদান যা ব্রণের যম। তাই, ত্বকের যত্নে আপেল দারুন কার্যকরী।

পানি:
পানি আপনার অভ্যন্তরীণ শরীরে পুষ্টি ও অক্সিজেন বহন করে। পানি বিভিন্ন অঙ্গে পুষ্টি সরবরাহ করে এবং ব্রণের বিরুদ্ধে লড়াই করে।

এইচ/২২:৩৬/২০ মার্চ

রূপচর্চা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে