Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-২০-২০১৯

ডাকসুর পর এবার চাকসু নির্বাচন

ডাকসুর পর এবার চাকসু নির্বাচন

চট্টগ্রাম, ২০ মার্চ- দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠিত হয়েছে ডাকসু নির্বাচন। এবার সেখান থেকেই অনুপ্রাণিত হয়ে চাকসু নির্বাচন আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বুধবার এই ঘোষণা দেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। তিনি জানান, বুধবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট ও প্রক্টরিয়াল বডির সভায় চাকসু নির্বাচন করার সিদ্ধান্ত হয়েছে। তবে নির্বাচনের দিন-তারিখ এখনও ঠিক হয়নি।

চাকসুতে সর্বশেষ নির্বাচন হয়েছিল ১৯৯০ সালে। ওই বছরের ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ওই নির্বাচনে সর্বদলীয় ছাত্র ঐক্য বিজয়ী হয়েছিল ইসলামী ছাত্রশিবিরের বিরুদ্ধে। বাকশাল (বর্তমানে বিলুপ্ত) সমর্থিত জাতীয় ছাত্রলীগের নেতা মো. নাজিম উদ্দিন ভিপি, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নেতা আজিম উদ্দিন আহমেদ জিএস এবং ছাত্রদলের নেতা মাহবুবুর রহমান শামীম এজিএস নির্বাচিত হয়েছিলেন।

তিন দশক পর গত ১১ মার্চ ডাকসুর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর চট্টগ্রামে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র সংগঠনও চাকসু নির্বাচনের দাবি তোলে। এই প্রেক্ষাপটে বুধবার উপাচার্যের সভাপতিত্বে বিভিন্ন হলের প্রাধ্যক্ষ ও প্রক্টরিয়াল বডির সদস্যরা সভা বসে। তাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচন করার সিদ্ধান্ত হয়।

অধ্যাপক ইফতেখার বলেন, ধাপে ধাপে কয়েকটি কাজ শেষ করে চাকসু নির্বাচনের তারিখ ঠিক করা হবে। আমাদের বিশ্ববিদ্যালয়ের চাকসু নির্বাচন সংক্রান্ত নীতিমালা অনেক পুরনো। এটি যুগোপযোগী করার জন্য নীতিমালা প্রণয়ন কমিটি হবে। বিভিন্ন ধাপ অতিক্রম শেষে নির্বাচনের পরিবেশ তৈরি করে তারিখ ঘোষণা হবে।

এমএ/ ০৯:২২/ ২০ মার্চ

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে