Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৫ আগস্ট, ২০১৯ , ১০ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২০-২০১৯

ছয়টি লক্ষণ বলে দেবে পার্টনার আপনাকে ঠকাচ্ছে

ছয়টি লক্ষণ বলে দেবে পার্টনার আপনাকে ঠকাচ্ছে

কয়েক বছর জমিয়ে প্রেম করার পর বিয়ের প্রসঙ্গ আসতেই পিছিয়ে যাচ্ছে সঙ্গী?  সম্প্রতি যোগাযোগে রাশ টেনছেন তিনি? ফোনেও বেশির ভাগ সময়ই ব্যস্ত?

আসলে সমস্যাগুলো আমাদের কাছে অপরিচিত নয়। নিজেদের বা চার পাশের অনেকের জীবনেই এমন ঘটনার সাক্ষী থাকি আমরা। অথচ মনোবিদরা বলেন, বেশির ভাগ ‘ভুল’ সম্পর্কেই একটা সময়ের পর কিছু আচরণগত প্রকাশ দেখা যায়, যা দেখে আন্দাজ করা যায় আদৌ সম্পর্কটা সুস্থ আছে কি-না। মানুষটি আদৌ ঠকাচ্ছেন কি-না। মনোবিদদের মতে, অন্যের থেকে কিছু লুকানোর প্রবণতা যাদের মধ্যে থাকে, তাদের আচরণে বেশ কিছু অসামঞ্জস্য ধরা পড়ে। আর দীর্ঘ দিন যাদের সঙ্গে সম্পর্ক, তারা এটি বুঝতে পারেন সহজে।

প্রেমের সম্পর্কে এমন কিছু লক্ষণ আছে, যা দেখলে সচেতন হোন এখনই। বিশেষ কোনও কারণ ছাড়াই যদি সঙ্গী সে সব আচরণ করেন, তাহলে বুঝবেন এই সম্পর্ক নিয়ে তিনিও আর আগ্রহী নন। তাই ঠকার আগেই সতর্ক হওয়া জরুরি। দেখুন তো, এমন কিছু ঘটনা আপনার বা কোনও পরিচিতর সঙ্গে ঘটছে না তো?

হঠাৎই বন্ধুর মতো আচরণ

হঠাৎই সঙ্গী পুরোদস্তুর বন্ধুর মতো আচরণ করছে কি? প্রেমে বন্ধুত্ব থাকতেই হয়, কিন্তু শুধুই বন্ধুত্ব ও প্রেমজ সম্পর্কের মধ্যে কিছুটা ফারাক থাকে। প্রেমিক বা প্রেমিকার আচরণে যদি হঠাৎই স্রেফ বন্ধুত্বের ছাপ পান, তাহলে এখনই সচেতন হন।

দেখা করা বা ফোন ধরায় অনীহা

সঙ্গী দূরে থাকুন বা কাছে, নিত্য ব্যস্ততার মধ্যেও সঙ্গীকে সময় দেওয়ার জন্য হাতে সময় রাখা উচিত সবারই। কিন্তু হঠাৎই কোনও কারণ ছাড়াই দেখা করা বা ফোন করা এড়িয়ে যাচ্ছেন কি সঙ্গী? নানা ব্যস্ততার কথা দিনের পর দিন বলছেন। তার তরফ থেকে দেখা করার কোনও ইচ্ছা নজরে আসছে না। এমনকি, আপনাদের দীর্ঘ দিন দেখা না হওয়া বা ফোনে ভাল করে কথা না হওয়া নিয়েও তার কোনও অভিযোগ নেই! এমন হলে সতর্ক হোন।

পরিচয়

আপনাদের সম্পর্কের কথা তেমন করে কেউ না জানলে আলাদা বিষয়। কিন্তু বন্ধু বা পরিচিত মহল আপনাদের সম্পর্কে জানলেও সঙ্গী কি হঠাৎই আপনাদের এই সম্পর্ককে স্রেফ ‘বন্ধুত্বের’ মোড়কে পেশ করছেন সর্বত্র? এমন হলে তা কিন্তু চিন্তার কথা।

দূরত্ব

সময় দেওয়া তো কমেইছে, যোগাযোগ কমার সঙ্গে সঙ্গে আপনার সম্পর্কে কি আগ্রহও হারাচ্ছেন সঙ্গী? টুকটাক যত্ন, খোঁজ খবর এ সবে হঠাৎই ভাটা পড়ছে? নিকটতম সম্পর্কে দূরত্ব এলে এমনিই বোঝা যায়। কোনও ব্যস্ততা ছাড়া এমন হলে কথা বলুন সঙ্গীর সঙ্গে।

অশান্তি

প্রেমে ঝগড়া হওয়াটা খুব অস্বাভাবিক নয়। তবে সাধারণত, ঝগড়া হয় ও তা সময়ের সঙ্গে মিটেও যায়। কিন্তু দিনের পর দিন কথায় কথায় অশান্তি ও দীর্ঘমেয়াদী সমস্যা এলে এগোনোর আগে আবার ভাবুন।

তুলনা

সঙ্গীর পুরনো প্রেম নিয়েই কি ইদানীং বেশি কথা বলছেন? কিংবা আপনার সঙ্গে মাঝে মাঝেই তুলনা করে ফেলছে পূর্বের সঙ্গীর? এমন হলে সচেতন হোন। হয়তো পুরনো সম্পর্ক থেকে এখনও বেরিয়ে আসতেই পারেননি তিনি। আপনার মধ্যেও তাই পুরনো সঙ্গীর ছায়াই খুঁজে বেড়াচ্ছেন।

এইচ/০০:৩৩/২০ মার্চ

 

 

 

সম্পর্ক

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে