Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৭ জুলাই, ২০১৯ , ১ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (9 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১৮-২০১৯

ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলায় ৫ বাংলাদেশির মৃত্যু  

ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলায় ৫ বাংলাদেশির মৃত্যু

 

ওয়েলিংটন, ১৮ মার্চ- নিউজিল্যান্ডের ক্রাইস্টাচার্চে দুই মসজিদে সন্ত্রাসী হামলার পর নিখোঁজ বাংলাদেশিদের মধ্যে আরো দু’জন মারা গেছেন বলে সন্দেহ করা হচ্ছে। রোববার স্থানীয় সংবাদমাধ্যম স্টাফ সম্ভাব্য মৃতদের তালিকায় এ দুজনের নাম অর্ন্তভূক্ত করেছে।
স্টাফের দেয়া তথ্য অনুযায়ী, নিহতরা হলেন, মোজাম্মেল হক (৩০) এবং মোহাম্মদ ওমর ফারুক (৩৬)।

আব্দুল হাই নামে মোজাম্মেল হকের বন্ধু ও ভাই দাবিকারী এক ব্যক্তি স্টাফকে জানান, তিন বছরের বেশি সময় ধরে মোজাম্মেল ক্রাইস্টচার্চে বসবাস করে। তিনি সেখানে স্বাস্থ্যসেবা বিভাগে কাজ করতেন। আগামী সেপ্টেম্বরে তার দেশে ফিরে বিয়ে করার কথা ছিল। মোজাম্মেল দেশে ডেন্টাল ক্লিনিক চালু করতে চেয়েছিলেন।

আব্দুল হাই  বলেন, মোজাম্মেল চমৎকার মানুষ; সে ছিল বিনীয় ও দক্ষ। সবসবময় সবাইকে যথাযথ সমাদর করতো....ও আমাদের হৃদয়ে গভীর ক্ষত রেখে চলে গেল।

স্টাফ নিহতদের তালিকায় আরেক বাংলাদেশির নাম মোহাম্মদ ওমর ফারুক বলে উল্লেখ করেছে। তবে এর বেশি আর কোনো তথ্য জানা যায়নি ফারুক সম্পর্কে।

জাকারিয়া ভূইয়া নামে নিখোঁজ আরেক বাংলাদেশি আর জীবিত নেই বলেও আশঙ্কা প্রকাশ করছে সংবাদমাধ্যমটি। তবে এ বিষয়ে সুনিশ্চিত কোনো তথ্য পাওয়া যায়নি।

গত শুক্রবার ক্রাইস্টাচর্চে দুটি মসজিদে সন্ত্রাসী হামলা চালায় ২৮ বছরের ব্রেন্টন নামে এক খ্রিস্টান সন্ত্রাসী। হামলার পর জানা যায় নিহতদের মধ্যে দুজন বাংলাদেশি রয়েছে। এদের একজন হুসনে আরা পারভীন (৪২) ও ড. মুহাম্মদ আব্দুস সামাদ (৬৬)। অর্থ্যাৎ এ পর্যন্ত পাওয়া তথ্যমতে ওই ঘটনায় ৫ বাংলাদেশি নিহত হয়েছেন।

এদিকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়া আলম ৩ জনের মৃত্যুর কথা জানিয়েছেন। তবে মসজিদে সন্ত্রাসী হামলায় বাংলাদেশি মৃতের সংখ্যা বেড়েছে দাবি করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, সেখানে মৃতের সংখ্যা ৪ থেকে বেড়ে ৮ জনে উন্নীত হতে পারে। তবে ঠিক কতজন বাংলাদেশির মৃত্যু হয়েছে, সেটা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

তথ্যসূত্র: ডেইলি বাংলাদেশ
এআর/০৩:৪৫/১৮ মার্চ

নিউজিল্যান্ড

আরও সংবাদ

  •  1 2 > 
Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে