Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৬ মে, ২০১৯ , ১২ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১৮-২০১৯

বাঙালির ‘টেনিদা’ আর নেই

বাঙালির ‘টেনিদা’ আর নেই

কলকাতা, ১৮ মার্চ- শ্রেষ্ঠ কমেডিয়ান চিন্ময় রায় ও বাঙালির ‘টেনিদা’ আর নেই। রোববার সোয়া ১০টার দিকে নিজের সল্টলেকের বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৭৯ বছর।

‘টেনিদা’ ছিলেন বাংলা সিনেমার সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ কমেডিয়ান। ধন্যি মেয়ে, বসন্ত বিলাপ, ননীগোপালের বিয়ে, চারমূর্তির মতো ছবিতে তার অভিনয় অমর হয়ে রয়েছে দর্শকদের মনে।

তার প্রথম ছবি তপন সিনহার ‘গল্প হলেও সত্যি’। ‘গুপি গাইন বাঘা বাইন’-এ তিনি কাজ করেছিলেন সত্যজিৎ রায়ের সঙ্গে। ওই ছবিতে তার চরিত্রটি ছিল হাল্লার মন্ত্রীর গুপ্তচরের। তবে যে ছবিটির মুখ্য চরিত্রে তার অভিনয়ের জন্য বাংলা ছবির সব দর্শকের হৃদয়ে একটি নিজস্ব জায়গা নিয়ে রেখেছেন চিন্ময় রায়, সেটি হল- ‘চারমূর্তি’।

‘বসন্ত বিলাপ’ ছবিতে তার সংলাপ ‘একবার বলো উত্তমকুমার!’ এখনও সবার প্রিয়। বহুদিন আর কোনো ছবিতে কাজ করছিলেন না তিনি। শারীরিক অসুস্থতা এবং অন্যান্য কারণের জন্য। শেষ ছবিটির কাজ করেন ২০১৩ সালে এক ইন্দো-অস্ট্রেলীয় পরিচালকের সঙ্গে।

পরিবার সূত্র জানায়, অনেক দিন ধরেই বার্ধক্যজনিত কারণে অসুস্থ ছিলেন চিন্ময় বাবু। বছরখানেক আগে নিজের ফ্ল্যাটের নিচ থেকে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয়। সেই সময় তার মাথা, হাত ও পায়ে গুরুতর আঘাত লাগে।

তার পর থেকেই অসুস্থ ছিলেন তিনি। সেই সঙ্গে বার্ধক্যজনিত কারণেও ভুগছিলেন চিন্ময় বাবু। আগামিকাল মঙ্গলাবার তার শেষকৃত্য সম্পন্ন হবে বলে জানিয়েছে তার পরিবার।

চিন্ময় বাবুর জন্ম বাংলাদেশের কুমিল্লায়। ১৯৪০ সালের ১৬ জানুয়ারি। রুপালি পর্দায় কমেডিয়ান হিসেবে জনপ্রিয় হলেও অভিনয় জগতে চিন্ময় বাবুর শুরুটা হয়েছিল থিয়েটারের মঞ্চে।

এআর/১১:২৫/১৮ মার্চ

টলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে