Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১৭-২০১৯

দরজা ভেঙে সাংবাদিক রাজার মরদেহ উদ্ধার

দরজা ভেঙে সাংবাদিক রাজার মরদেহ উদ্ধার

ঢাকা, ১৭ মার্চ- অনলাইন নিউজপোর্টাল প্রিয়ডটকমের চিফ রিপোর্টার ও ভাওয়াইয়াশিল্পী সফিউল আলম রাজা (৪৮) আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোববার দুপুরে রাজধানীর পল্লবীর নিজ বাসা থেকে রাজার মরদেহ উদ্ধার করা হয়।

পারিবারিক সূত্রে জানা গেছে, রোববার ভোর রাতে রাজধানীর পল্লবীর বাসায় হার্ট অ্যাটাকে তিনি মারা যান। এর আগে তিনি যুগান্তরের সাংস্কৃতিক রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করেন।

ঘটনার বিষয়ে রাজার শ্যালিকা শিল্পী সাংবাদিকদের জানান, ঘটনার সময় রাজার স্ত্রী অফিসে ছিলেন। তার সন্তানরাও স্কুলে ছিল। রাজা বাসায় ঘুমাচ্ছিলেন। দেরি করে ঘুম থেকে ওঠা তার অভ্যাস ছিল। কিন্তু আজ আর তিনি ঘুম থেকে ওঠেননি। ঘরের দরজা ভেঙে দুপুরে তার মরদেহ উদ্ধার করা হয়।

পারিবারিক সূত্র জানায়, শনিবার দিনগত রাতে এশিয়ান টিভিতে গানের অনুষ্ঠানে অংশ নেন রাজা। রাত ১১টা থেকে রাত ২টা পর্যন্ত লাইভ অনুষ্ঠানে ভাওয়াইয়া গানে কণ্ঠ দেন তিনি। সেখান থেকে ফেরার পর রাতে ঘুমের মধ্যেই তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

কুড়িগ্রামে জন্ম নেওয়া শফিউল আলম রাজা একজন ভাওয়াইয়াশিল্পী। তিনি ভাওয়াইয়া গানের দল এর পরিচালক ও প্রতিষ্ঠাতা। এছাড়া কলতান নামে একটি সাংস্কৃতিক সংগঠনের চেয়ারম্যান। তিনি শ্রোতা-দর্শকের কাছে ‘ভাওয়াইয়া রাজা’, ও ‘ভাওয়াইয়া রাজকুমার’নামে পরিচিত ছিলেন। দীর্ঘ দুই দশক ধরে সাংবাদিকতার পাশাপাশি তিনি বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত শিল্পী ছিলেন।

ডিইউজে ও ডিআরইউর শোক
ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সদস্য সঙ্গীতশিল্পী সফিউল আলম রাজার অকালমৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সংগঠনের সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী।

আজ রোববার (১৭ মার্চ) যুগ্মসম্পাদক আকতার হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, সাংবাদিকতায় ও সঙ্গীতাঙ্গনে এক প্রতিভাধর ব্যক্তি ছিলেন সফিউল আলম রাজা। আপাদমস্তক সংস্কৃতিমনা এই মানুষটি দুই ক্ষেত্রেই সাফল্যের স্বাক্ষর রেখেছিলেন। তার মৃত্যুতে সাংবাদিকতায় এবং সঙ্গীতাঙ্গনে অপূরণীয় শূন্যতার সৃষ্টি হলো। বিশেষ করে সাংস্কৃতিক সাংবাদিকতায় ও ভাওয়াইয়া গানের জগতে এ শূন্যতা সবসময়ই দাগ কাটবে। বিবৃতিতে নেতারা সফিউল আলম রাজার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

অপরদিকে শফিউল আলম রাজার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি। শফিউল আলম রাজা ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্থায়ী সদস্য এবং সংগঠনটির সাবেক সাংস্কৃ‌তিক সম্পাদক ছিলেন।

এইচ/১৮:৪১/১৭ মার্চ

মিডিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে