Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১৬-২০১৯

ক্রাইস্টচার্চে হামলায় মৃতের ভান করে বাঁচলেন ওমর জাহিদ

ক্রাইস্টচার্চে হামলায় মৃতের ভান করে বাঁচলেন ওমর জাহিদ

ওয়েলিংটন, ১৬ মার্চ- নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ এলাকায় আল নূর মসজিদে শুক্রবারের ভয়ঙ্কর সন্ত্রাসী হামলায় অলৌকিকভাবে প্রাণে বেঁচে গেছেন কিশোরগঞ্জের ওমর জাহিদ মাসুম (৩৪)।

বন্ধু-স্বজন ও সহপাঠীদের সঙ্গে জুমার নামাজ আদায় করতে গিয়ে ওমর জাহিদ সন্ত্রাসী হামলার শিকার হন। এ সময় একটি গুলি তার পেটে লাগলে তিনি মৃতের ভান করে মুসল্লিদের রক্তাক্ত লাশের স্তূপের আড়ালে পড়ে থাকেন। দীর্ঘ সময় পর পুলিশ এসে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। রাতে সুস্থ হয়ে তিনি বাসায় ফেরেন।

ওমর জাহিদের বাড়ি কটিয়াদী উপজেলার মুমুরদিয়া ইউনিয়নের ধনকীপাড়া গ্রামে। তিনি বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুর রহমান দয়াল ও মমতাজ বেগমের ছোট ছেলে। তার বড় ভাই অ্যাডভোকেট ওমর জাকির বাবুল জানান, চিকিৎসা শেষে বাসায় ফিরলেও ভয়ংকর ও বিভীষিকাময় দুঃসহ স্মৃতি এখনও জাহিদকে তাড়া করছে। চার ভাই ও তিন বোনের মধ্যে সবার ছোট ওমর জাহিদের নিশ্চিত মৃত্যুর হাত থেকে বেঁচে আসায় স্বজনরা শুকরিয়া আদায় করেছেন। মিলাদ মাহফিলের আয়োজন করছেন।

ঢাকার মিরপুর বাংলা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করে তথ্যপ্রযুক্তিতে (আইটি) উচ্চতর ডিগ্রি লাভের উদ্দেশে ২০১৫ সালের ২৯ অক্টোবর স্টুডেন্ট ভিসায় নিউজিল্যান্ডে যান ওমর জাহিদ। পড়াশোনা শেষ করে সেখানকার একটি সুপারশপ ও একটি পেট্রল পাম্পের ব্যবস্থাপকের দায়িত্ব পান তিনি। আল নূর মসজিদ থেকে তিন কিলোমিটার দূরে সস্ত্রীক তিনি বসবাস করেন। ভগ্নিপতি সানাউল্লাহ জানান, ক্রাইস্টচার্চ এলাকায় কিশোরগঞ্জের অনেক মানুষের বাস। প্রতি শুক্রবার তারা আল নূর মসজিদে মিলিত হন।

এইচ/২২:৩৩/১৬ মার্চ

নিউজিল্যান্ড

আরও সংবাদ

  •  1 2 > 
Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে