Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৭ জুলাই, ২০১৯ , ১ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১৬-২০১৯

ক্রাইষ্ট চার্চ মসজিদে গুলিবিদ্ধ বাংলাদেশি লিপি লাইফ সাপোর্টে

ক্রাইষ্ট চার্চ মসজিদে গুলিবিদ্ধ বাংলাদেশি লিপি লাইফ সাপোর্টে

ওয়েলিংটন, ১৬ মার্চ- নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল নুর মসজিদে জুমার নামাজ আদায় করতে গিয়ে সন্ত্রাসী হামলায় গুলিবিদ্ধ বাংলাদেশি নারী সাজেদা আক্তার খাতুন লিপির অবস্থা সংকটাপন্ন। অস্ত্রোপচারের পর ৩০ বছর বয়সী লিপিকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

লিপি কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার আছমিতা ইউনিয়নের দক্ষিণ অষ্টঘড়িয়া গ্রামের জালাল উদ্দিন মোল্লার দ্বিতীয় ছেলে নজরুলের স্ত্রী। স্বামী নজরুল ছাড়াও পরিবারের কয়েকজন সদস্যের সঙ্গে তিনি নিউজিল্যান্ডের ক্রাইসচার্চে প্রবাস জীবন কাটাচ্ছেন।

লিপির ভাসুর মাসুদ জানান, গত ডিসেম্বরে স্ত্রী ও চার সন্তানকে নিয়ে তিনি দেশের বাড়িতে আসেন। নিউজিল্যান্ডে অবস্থানকালে প্রতি শুক্রবার পরিবারের সবাই একসঙ্গে বাসার পাশের আল নুর মসজিদে জুমার নামাজ আদায় করতেন। প্রতি শুক্রবারের ন্যায় গতকাল স্থানীয় সময় একটা ৪০ মিনিটে সেখানে অবস্থানরত ছোট ভাই নজরুল ও তার স্ত্রী সাজেদাসহ অন্যান্য স্বজনরা আল নুর মসজিদে জুমার নামাজ আদায় করতে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার হয়।

হামলায় লিপি বুকে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। তাকে আশঙ্কাজনক অবস্থায় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে অস্ত্রোপচারের পর অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে লাইফ সাপোর্ট রাখা হয়েছে।

প্রসঙ্গত, গতকাল শুক্রবার দুপুর দেড়টার দিকে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলা চালায় এক অস্ত্রধারী। এতে ৪৯ জন ইসলাম ধর্মালম্বী নারী-পুরুষ ও শিশু মারা যায়। আহত হয়েছেন আরও ৪৮ জন। নিহতদের মধ্যে তিনজন বাংলাদেশি আছেন। খোঁজ মিলছে না আরও কয়েকজন বাংলাদেশির। নিহতদের মধ্যে আল নুর মসজিদে প্রাণ হারান ৪১ জন। আর লিনউডের মসজিদে মারা যান আটজন।

আর/০৮:১৪/১৬ মার্চ

নিউজিল্যান্ড

আরও সংবাদ

  •  1 2 > 
Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে