Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৯ মে, ২০১৯ , ৫ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১৫-২০১৯

শনিবার ভুলতা উড়াল সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

শনিবার ভুলতা উড়াল সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

নারায়ণগঞ্জ, ১৫ মার্চ- ঢাকা-সিলেট মহাসড়কের নারায়ণগঞ্জের ভুলতায় চার লেন বিশিষ্ট তিনতলা ফ্লাইওভারের একাংশ দিয়ে যানবাহন চলাচল শুরু হবে শনিবার থেকে। সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ প্রকল্পের উদ্বোধন করবেন।

নারায়ণগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী আলিউল হোসেন জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ঢাকা-সিলেট মহাসড়ক ও এশিয়ান হাইওয়ের সংযোগস্থল ভুলতা। যাত্রীবাহী বাস, মালবাহী ট্রাক, হাইট্রলি, লরিসহ পণ্যবাহী হাজারো পরিবহন নিত্য চলাচল করে এ পথে। বাণিজ্যিক রাজধানী চট্রগ্রাম থেকে দেশের উত্তরাঞ্চলের একমাত্র রুট হিসেবে ব্যবহার করা হয় এ মহাসড়ক। এশিয়ার বৃহত্তম পাইকারি কাপড়ের মার্কেট গাউছিয়ার অবস্থান থাকায় নিত্যদিনের যানজটের এলাকা হিসেবে চিহ্নিত ভুলতা এলাকাটি। ফলে এ এলাকার যানজট নিরসন, বাণিজ্যিক কর্মকাণ্ড গতিশীল এবং সিলেট ও চট্টগ্রামের সঙ্গে যোগাযোগ সহজ করতে ২০১৫ সালের অক্টোবর মাসে মেগা প্রকল্পের অধীনে ভুলতা ফ্লাইওভার নির্মাণকাজ হাতে নেয় সরকার।

সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রণালয়ের আওতাধীন ফ্লাইওভারটি ১.২৩৮ কিলোমিটার দীর্ঘ। উভয় গার্ডার অভ্যন্তরে চারলেন বিশিষ্ট এবং তিনতলা। প্রকল্পটি ২০১৫ সালের অক্টোবর মাসে ২৪০ কোটি ৫ লাখ ৬৬ হাজার ২০৮ টাকা ব্যয়ে নির্মাণকাজ শুরু করলেও গত বছরের জুনে মেয়াদ শেষেও বাজেট ঘাটতির কারণে তা হস্তান্তর করা সম্ভব হয়নি। পরে নির্ধারিত সময়ে কাজ শেষ না হওয়ায় প্রকল্পটির মেয়াদ আরো এক বছর বাড়ানো হয়। একই সঙ্গে গত বছরের ৮ আগস্ট ফ্লাইওভারটি নির্মাণে আরো ৫৮ কোটি ৫১ লাখ ২০ হাজার ৪৮৬ টাকা বাড়ায় সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। বর্তমানে বিশাল এ উড়াল সেতুর নির্মাণ ব্যয় ৩৫৩.৩৬ কোটি টাকা। ভুলতা ফ্লাইওভারের নির্মাণকাজ এরই মধ্যে ৯৫% শেষ হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসন অফিসের মাধ্যমে ভিডিও কনফারেন্সে এশিয়ান হাইওয়ের (বাইপাস) জয়দেবপুর-মদনপুর সড়কের একটি লেন উদ্বোধন করারও কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

এমএ/ ০৭:৪৪/ ১৫ মার্চ

নারায়নগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে