Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ , ৬ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৩-১২-২০১৯

‘দিন দিন এদেশে গণতন্ত্র হরণ হচ্ছে’

‘দিন দিন এদেশে গণতন্ত্র হরণ হচ্ছে’

রাঙ্গামাটি, ১২ মার্চ- ‘দিন দিনই এদেশে গণতন্ত্র হরণ হচ্ছে। একাদশ জাতীয় নির্বাচনেও তা দেখতে পেয়েছে এদেশের জনগণ। এই গণতন্ত্রহীনতার নির্বাচন একইভাবে ডাকসুতে হয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন প্রত্যাখ্যান করে পুনরায় তফসিল ঘোষণার দাবিতে রাঙ্গামাটি প্রগতিশীল ছাত্রজোট উদ্যোগে আয়োজিত বিক্ষোভ-সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

এ সময় বিক্ষোভ-সমাবেশে বক্তব্য রাখেন, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি ও জেলা প্রগতিশীল ছাত্রজোটের সম্বনয়ক অভিজিৎ বড়ুয়া, রাঙ্গামাটি কলেজ ছাত্র ইউনিয়নের সভাপতি অন্বেষণ চাকমা, জেলা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের আহ্বায়ক সুজন তঞ্চঙ্গ্যা, সদস্য কৃপায়ন ত্রিপুরা প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন,‘দীর্ঘ ২৮ বছর পর ছাত্ররা ডাকসু নির্বাচন দেখেছে। আমরা ভেবেছি এই নির্বাচনেই ছাত্রসমাজ তাদের নেতৃত্বকে বেচে নিবে, কিন্তু ছাত্রলীগ ও প্রশাসনের আঁতাতে প্রহসনের নির্বাচন হয়েছে। এমন কলঙ্কিত নির্বাচন ডাকসুর ইতিহাসে প্রথম।

এই ভোট ডাকাতের নির্বাচন ছাত্র সমাজ মেনে নিবে না। আমরা এই নির্বাচনকে প্রত্যাখ্যান করে অবিলম্বে পুনরায় তফসিলের দাবি এবং প্রার্থীদের ওপর হামলা ও ভিপি প্রার্থী লিটন নন্দীসহ অন্যান্যদের নামে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

এর বিরুদ্ধে ছাত্র সমাজ তথা মেহনতি মানুষেরও ঝাঁপিয়ে পড়তে হবে বলে উল্লেখ করা বিক্ষোভ-সমাবেশে। এর আগে শহরের বনরূপা কাটাপাহাড় লেইন থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে জোটের নেতাকর্মীরা।

পরে মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে মিলিত হয়। পরে একটি বিক্ষোভ সমাবেশ করে প্রগতিশীল ছাত্রজোট নেতাকর্মীরা।


তথ্যসূত্র: বিডি২৪লাইভ
আরএস/ ১২ মার্চ

রাঙ্গামাটি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে