Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯ , ৩১ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১১-২০১৯

অনলাইন গণমাধ্যমে ভিডিও কনটেন্ট ও টকশো নিয়ে অ্যাটকোর আপত্তি

অনলাইন গণমাধ্যমে ভিডিও কনটেন্ট ও টকশো নিয়ে অ্যাটকোর আপত্তি

ঢাকা, ১১ মার্চ- অনলাইন গণমাধ্যমে ভিডিও কনটেন্ট আপলোড এবং টকশো আয়োজন নিয়ে আপত্তি তুলেছে বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো)। সোমবার (১১ মার্চ) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে অ্যাটকোর বৈঠকে এ আপত্তি তোলা হয়।

বৈঠকের পর অ্যাটকোর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু অনলাইন নিউজ পোর্টালে ভিডিও কনটেন্ট আপলোড নিয়ে আপত্তির কথা জানান সাংবাদিকদের।

অনলাইনে ভিডিও নিয়ে আপত্তি তোলার বিষয়ে বৈঠকে মোজাম্মেল বাবু বলেন, ‘বিভিন্ন পোর্টাল, যেহেতু পলিসি (অনলাইন নীতিমালা) হয়নি। পোর্টালগুলো, পত্রিকাগুলো, নিউজ পোর্টাল করছে। টেক্সট পোর্টালও করছে। এতে কোনও আপত্তি নেই। কিন্তু আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, কিছু কিছু পত্রিকার পোর্টাল ভিডিও কনটেন্ট আপলোড করছে, টকশোর আয়োজন করছে। আমরা মনে করি কোনোভাবেই এটি বৈধতার মধ্যে পড়ে না। সম্প্রচার নীতিমালায় এই বিষয়গুলো পরিষ্কার করার জন্য আমরা মন্ত্রীকে অনুরোধ করেছি।’ তিনি জানান, আইপি টিভির নামে যে নৈরাজ্য চলছে সেগুলোর ব্যাপারে তথ্যমন্ত্রী নজর দেবেন বলে বৈঠকে বলেছেন।

বৈঠকে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, তথ্যসচিব আবদুল মালেক, বাংলাদেশ কমিউনিকেশনস স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের (বিসিএসসিএল) চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ এবং অ্যাটকো প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ডিজিটাল বাংলাদেশের অগ্রগতির পথে অনলাইন গণমাধ্যমগুলো সংবাদ, ছবি এবং ভিডিও কনটেন্ট প্রচারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এ অবস্থায় অনলাইন গণমাধ্যমে ভিডিও আপলোড করার বিষয়ে আপত্তি তোলা হলো। এছাড়া অনলাইন গণমাধ্যমে টকশো জনপ্রিয়তা পাওয়ার পর অ্যটকোর আনুষ্ঠানিক আপত্তি এবং এ বিষয়ে পদক্ষেপ দাবি এটাই প্রথম।

সূত্র: বাংলা ট্রিবিউন
এইচ/২০:২৫/১১ মার্চ

মিডিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে