Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯ , ৩১ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১০-২০১৯

ভোটারের দেখা নেই কেন্দ্রে, কর্মকর্তাদের অলস সময়

ভোটারের দেখা নেই কেন্দ্রে, কর্মকর্তাদের অলস সময়

পঞ্চগড়, ১০ মার্চ- প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে পঞ্চগড়ের কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম লক্ষ করা যাচ্ছে। সরেজমিনে ঘুরে এমনটি দেখা যায়। তবে নির্বাচন সংশ্লিষ্টরা মনে করছেন আরও পরে ভোটার উপস্থিতি বাড়তে পারে।

এদিকে ভোটারের উপস্থিতি কম হওয়ায় এক রকম অলস সময় পার করছেন ভোট কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিতরা।

রোববার সকাল ৮টা থেকে জেলার পাঁচটি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়, যা চলবে বিকাল ৪টা পর্যন্ত।

জেলা সদর, আটোয়ারী, বোদা, দেবীগঞ্জ ও তেঁতুলিয়া উপজেলার ২৮৬টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হচ্ছে। চেয়ারম্যান পদে ১৭ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২৫ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে বোদা উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী না থাকায় আওয়ামী লীগের প্রার্থী ফারুক আলম টবিকে আগেই নির্বাচিত ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার।

এদিকে সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে জেলায় ১১ প্লাটুন বিজিবি, র‌্যাবের ১০টি স্ট্রাইকিং ফোর্স, ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পাঁচজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের অধিনে পুলিশের ভ্রাম্যমাণ টিম নির্বাচনি এলাকায় দায়িত্ব পালন করছে।

প্রসঙ্গত, দেশের চারটি বিভাগের মোট ১২ জেলার ৭৮টি উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে।

উক্ত নির্বাচনে ৮৪২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ২০৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩৮৬ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৪৯ জন। এসব উপজেলায় মোট ভোটার ১ কোটি ৪২ লাখ ৪৮ হাজার ৮৫০ জন। কেন্দ্র সংখ্যা ৫ হাজার ৮৪৭টি।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন যারা:
প্রথম ধাপের নির্বাচনে ইতোমধ্যে ১৫ জন চেয়ারম্যানসহ মোট ২৮ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ১৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী রয়েছেন। এছাড়া প্রথম ধাপের তিনটি উপজেলায় সব প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় সেখানে কোনো নির্বাচন হচ্ছে না। উপজেলা তিনটি হলো, জামালপুর জেলার মেলান্দহ ও মাদারগঞ্জ ও নাটোর জেলার নাটের সদর।

এন এ / ১০ মার্চ

পঞ্চগড়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে