Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ , ৫ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-০৮-২০১৯

৫৪ বছর পরে যশোর-কলকাতা ট্রেন চালু

৫৪ বছর পরে যশোর-কলকাতা ট্রেন চালু

যশোর, ০৮ মার্চ- কলকাতাগামী সাপ্তাহিক ‘বন্ধন এক্সপ্রেস’খুলনা থেকে ছেড়ে এসে যখন যশোরে দাঁড়াল, সেখানে তখন শয়ে শয়ে মানুষের ভিড়। ৫৪ বছর পরে এই প্রথম যশোর জংশন স্টেশনে এসে দাঁড়াল কলকাতা যাওয়ার কোনো ট্রেন। বেজপাড়ার আফরোজা বেগম পরিবারের সাত জনকে নিয়ে চললেন কলকাতায়। তাকে বিদায় জানাতে যেন পাড়া ভেঙে পড়েছে।

হাসিমুখে সরাসরি কলকাতায় যাওয়ার ট্রেনে উঠে যশোরের ইশরাত নুরের স্বগতোক্তি, ‘অবশেষে!’

আর ঝিনাইদহ পৌরসভার সভার মেয়র সাইদুল করিম পিন্টু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ দিয়ে বলেন, তার উদ্যোগেই যশোরবাসীর দীর্ঘ দিনের এই আকাঙ্ক্ষা পূরণ হল আজ।

খুলনা ও কলকাতার মধ্যে বেশ কয়েক মাস ধরেই প্রতি বৃহস্পতিবার যাতায়াত করছে ‘বন্ধন’। কিন্তু যশোরে নামার লোক অনেক বেশি। তাই যাত্রীরা উৎসাহ হারাচ্ছিলেন। দুই দেশ আলোচনা করে যশোরেও ৩ মিনিট করে যাত্রাবিরতির ব্যবস্থা করেছে। আর তা শুরু হয়েছে ঐতিহাসিক ৭ মার্চ থেকে।

যশোরের জন্য ২০০ আসন সংরক্ষিত রাখা হয়েছে। যশোর জংশন স্টেশনের ম্যানেজার পুষ্পলকুমার চক্রবর্তী জানালেন, প্রথম দিনে ৩১টি টিকিট বিক্রি হয়েছে। এসি কেবিনে ৭টি ও এসি চেয়ার কারে ২৪টি। এর এসি চেয়ার ভাড়া প্রতি সিট ১৫০০ টাকা ও এসি কেবিন ২০০০ টাকা।

প্রতি বৃহস্পতিবার দুপুর ৩টায় যশোর রেলস্টেশন থেকে ছেড়ে যাবে বন্ধন ট্রেনটি।

লোকজনের উৎসাহ দেখে রেলকর্মীরা বলছেন, ছ’মাস পরে এই সংখ্যা বাড়িয়ে ৫০০ করতে হবে।

প্রসঙ্গত, ১৯৬৫ সাল পর্যন্ত যশোর ও কলকাতার মধ্যে সরাসরি রেল যোগাযোগ ছিল। পরে ২০১৭ সালের ১৬ নভেম্বর থেকে খুলনা-কলকাতা রুটে ‘বন্ধন’ ট্রেনটি চলাচল শুরু হলেও তা যশোরে থামত না। স্থানীয়দের দাবির পরিপ্রেক্ষিতে এখন থেকে এটি যশোরেও যাত্রী ওঠানামা করাবে।

এন এ / ০৮ মার্চ

যশোর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে