Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২১ মে, ২০১৯ , ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-০৮-২০১৯

মেসির প্রত্যাবর্তন নিয়ে যা বললেন আর্জেন্টিনা কোচ

মেসির প্রত্যাবর্তন নিয়ে যা বললেন আর্জেন্টিনা কোচ

ওয়াশিংটন, ০৮ মার্চ- অবশেষে আর্জেন্টিনা দলে ফিরলেন লিওনেল মেসি। চলতি মাসের শেষদিকে হতে যাওয়া ভেনেজুয়েলা ও মরক্কোর বিপক্ষে দুটি প্রীতি ম্যাচের জন্য ৩১ সদস্যের দল ঘোষণা করেছেন কোচ লিওনেল স্কালোনি। এ স্কোয়াডে রয়েছেন ছোট ম্যাজিসিয়ান।

গেল বছর জুন-জুলাইয়ে রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের কাছে হেরে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নেয় আর্জেন্টিনা। এরপর জাতীয় দলের হয়ে খেলছিলেন না মেসি। অবশেষে দীর্ঘ ৮ মাস পর আকাশি-সাদা জার্সিতে মাঠে নামতে যাচ্ছেন তিনি।

মেসির প্রত্যাবর্তন নিয়ে আর্জেন্টিনার ভারপ্রাপ্ত কোচ স্কালোনি বলেন, তাকে ডাকা হয়েছে। ওকে একটি না দুটি ম্যাচ খেলানো হবে-এ বিষয়ে আমরা সিদ্ধান্ত নেব। ও বার্সেলোনার হয়ে অনেক ম্যাচ খেলছে। মৌসুমের এসময়ে ফুটবলাররা ক্লান্ত থাকে। আন্তর্জাতিক খেলা থেকে বিরত থাকে। ক্লাবের খেলা বাদে বাকি সময় বিশ্রাম নেয়। এরপরও পাঁচবারের বর্ষসেরা ফুটবলার আসতে চেয়েছে। এটা দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ম্যাচ খেললে সে কতক্ষণ খেলবে এ বিষয়ে আমি সিদ্ধান্ত নেব। অন্য কেউ নয়। তবে আমি এখনও জানি না।

রাশিয়া বিশ্বকাপটা যাচ্ছেতাই গেছে আলবিসেলেস্তেদের। শেষ ষোলো থেকে ছিটকে যায় তারা। একা কাঁধেও দলকে টানতে পারেননি মেসি। অথচ খাদের কিনারা থেকে বার্সাকে টেনে তোলেন হরহামেশা। অনেকেই তার ঘাড়েই দোষ চাপান। তবে ধারণা করা হয়, সতীর্থদের বাজে পারফরম্যান্সের কারণে চরম ভরাডুবি ঘটায় রাগে-ক্ষোভে দূরে ছিলেন ফুটবল জাদুকর।

স্কালোনি বলেন, বিশ্বকাপে যা হয়েছে তা আমাদের জন্য বিশাল ধাক্কা। মেসির জন্যও তাই। তবে এখন সে ফিরতে মরিয়া। দলকে সর্বোচ্চটা দিতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। আরও একবার জাতীয় দলকে বড় কোনো টুর্নামেন্টের শিরোপা জেতানোর চেষ্টা করতে চায় ও।

২০১৪-১৬ সালের মধ্যে তিনবার আর্জেন্টিনাকে বড় টুর্নামেন্টের ফাইনালে তোলেন খুদে জাদুকর। এর মধ্যে একবার বিশ্বকাপ এবং দু’বার কোপা আমেরিকায়। প্রতিবারই স্বপ্ন-আশা ভঙ্গ হয় তার। ফুটবলের বৈশ্বিক আসরে জার্মানি এবং মহাদেশীয় সেরার লড়াইয়ে চিলির কাছে হেরে যায় আকাশি-সাদা জার্সিধারীরা।

আর্জেন্টিনা কোচ বলেন, অবশ্যই আমাদের দলে বিশ্বের সেরা খেলোয়াড় আছে। কিন্তু যেকোনো কারণেই হোক আমরা ভালো করতে পারিনি। আমাদের সে তিনটি ফাইনালে তুলেছে। শিরোপার খুব কাছাকাছি নিয়ে গেছে। জয় ও হারের মাঝে সুক্ষ্ম পার্থক্য আছে। আমার মনে হয়, আমরা তার সর্বোচ্চটা কাজে লাগিয়েছি। আর্জেন্টিনা একটা ম্যাচ জিতলেই গল্পটা ভিন্ন হতো।

ক্লাব পর্যায়ে সব শিরোপাই জিতেছেন মেসি। বার্সেলোনার হয়ে ঝুলিতে আছে ৯টি লা লিগা ও ৪টি চ্যাম্পিয়নস লিগসহ অসংখ্য মুকুট। তবে আর্জেন্টিনার হয়ে কোনো ট্রফি বগলদাবা করতে পারেননি ফুটবলের বরপুত্র।

এন এ / ০৮ মার্চ

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে