Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯ , ১০ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 3.3/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-০৫-২০১৯

চীনে খবর পড়লো বিশ্বের প্রথম নারী রোবট

চীনে খবর পড়লো বিশ্বের প্রথম নারী রোবট

বেইজিং, ০৫ মার্চ- চীনের সরকার-পরিচালিত সিনহুয়া নিউজ এজেন্সির খবর পড়তে দেখা গেল সিন সিয়াওমেং নামের এক নারী রোবটকে। এক মিনিটের একটি ভিডিওতে দেখা যায় এই নারী আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স(এআই) অ্যাংকরকে।

রোববার এই অ্যাংকর নিউজ এজেন্সিটিতে প্রচারিত বেইজিংয়ে অনুষ্ঠিত বার্ষিক সংসদ অধিবেশনে অংশগ্রহণকারী প্রতিনিধিদের একটি খবর পড়ে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম ‘এনডিটিভি’।

সিন সিয়াওমেংয়ের আগে কিউ মেংকে নামের আরেকটি রোবট তৈরি করে সিনহুয়া এবং প্রযুক্তি প্রতিষ্ঠান ‘সোগৌ ইনকরপোরেটেড’। গত নভেম্বর উত্তরাঞ্চলীয় ঝেজিয়াং প্রদেশের উঝেন শহরে আয়োজিত ওয়ার্ল্ড ইন্টারনেট সম্মেলনে এই দুটি এআই রোবট প্রদর্শিত হয়।

‘চায়না সিনহুয়া এসসিআই-টেক’ এক টুইট বার্তায় জানায়, গত বছর প্রথমবারের মতো সবার সামনে নিয়ে আসা সিনহুয়ার প্রথম এআই অ্যাংকরের কথা মনে আছে? এখন রোবটটি আগের চেয়ে বেশি পরিমাণে অঙ্গভঙ্গি ও মুখভঙ্গি তৈরি করতে পারে।

সিনহুয়া বিশ্বের প্রথম নারী এআই অ্যাংকর সবার সামনে আনার পর এখন তার এক সহকর্মী হয়েছে বলেও উল্লেখ করা হয় টুইট বার্তায়।

নজরদারি সরঞ্জাম থেকে শুরু করে সেলফ-ড্রাইভিং কার নির্মাণসহ কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন প্রযুক্তির প্রতিটি ক্ষেত্রে চীন একের পর এক চমক উপহার দিচ্ছে বলে জানায় ভারতীয় গণমাধ্যমটি।

আর/০৮:১৪/০৫ মার্চ

মিডিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে