Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯ , ২৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 2.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৩-০৪-২০১৯

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে ১৪ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে ১৪ জনের মৃত্যু

ওয়াশিংটন, ০৪ মার্চ- যুক্তরাষ্ট্রের আলাবামা অঙ্গরাজ্যের লি কাউন্টিতে টর্নেডোর আঘাতে কমপক্ষে ১৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে বেশ কয়েকজন শিশুও রয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

আলাবামার শেরিফ জেই জোন্স স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, তারা এখনও ধ্বংসস্তুপ থেকে লোকজনকে উদ্ধার করছেন। লোকজনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে বেশ কয়েকজনের আঘাত বেশ গুরুতর।

আলাবামার গভর্নর কেই আইভেই এক টুইটবার্তায় স্থানীয় বাসিন্দাদের সতর্ক করে বলেছেন, আবহাওয়া আরও খারাপ হতে পারে।
তিনি বলেন, আজ লি কাউন্টিতে ঝড়ের আঘাতে যারা প্রাণ হারিয়েছেন তাদের প্রতি সমবেদনা জানাচ্ছি। ওই এলাকায় ঝড়ের আঘাতে বহু ঘর-বাড়ি ধসে পড়েছে।

ন্যাশনাল ওয়েদার সার্ভিস জানিয়েছে, প্রথমবার টর্নেডো আঘাত হানার সময় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১৬৫ মাইল। শেরিফ জোন্স এই টর্নেডোকে ‘সর্বনাশা’ বলে উল্লেখ করেছেন।

স্থানীয় সময় রোববার সন্ধ্যা থেকেই আলাবামা এবং জর্জিয়ার বিভিন্ন অংশে ঝড় আঘাত হানে। আলাবামার আবহাওয়াবিদ এরিক স্নিটিল এক টুইট বার্তায় বলেন, ২০১৮ সালে যুক্তরাষ্ট্রে যতজনের মৃত্যু হয়েছে তার চেয়ে বেশি মানুষ মারা গেছে লি কাউন্টিতে একদিনের টর্নেডোর আঘাতেই। টর্নেডো আঘাত হানায় ১০ হাজারের বেশি মানুষ বিদ্যুৎবিচ্ছিন্ন অবস্থায় দিন কাটাচ্ছে।


তথ্যসূত্র: জাগো নিউজ২৪
আরএস/ ০৪ মার্চ

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে