Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯ , ৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-০২-২০১৯

শোয়েবের মুখে পাকিস্তান জিন্দাবাদ, সানিয়ার কণ্ঠে ‘হিরো’ অভিনন্দন

শোয়েবের মুখে পাকিস্তান জিন্দাবাদ, সানিয়ার কণ্ঠে ‘হিরো’ অভিনন্দন

সানিয়া মির্জা, ভারতের মেয়ে এবং পাকিস্তানের বউ। স্বাভাবিকভাবেই পাকিস্তান-ভারত রাজনৈতিক অস্থিরতায় তার মন্তব্যের প্রতি নজর থেকেছে সবার। অভিনন্দন ভর্তমানকে নিয়ে তিনি কি বলেন তাই দেখার ছিল। ভারতীয় বিমানবাহিনীর উইং কমান্ডারকে হিরো বলে সম্বোধন করেছেন টেনিসকন্যা।

পাকিস্তান জিন্দাবাদ স্লোগানে সোচ্চার শোয়েব মালিক। স্বামী স্বদেশের মায়ার বন্ধন ছিন্ন করতে পারেননি। ব্যতিক্রম নন সানিয়া। নিজ দেশের হয়ে পক্ষ টানলেন তিনিও।

গেল ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীর পুলওয়ামায় পাক মদদপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই মহম্মদের হামলায় ৪০ জন ভারতীয় সেনা নিহত হন। ভূস্বর্গে রক্তাক্ত চিত্র তীব্র প্রভাব ফেলে ভারতীয়দের মানসপটে। পাকিস্তানবিরোধী প্রতিবাদে ফুঁসে ওঠেন তারা। দেশে বিরাজ করে শোকের আবহ।

তবে তাতে সাড়া দেননি সানিয়া। রং চঙে মেতে থাকেন তিনি। বিশ্ব ভালোবাসা দিবস নিয়েই পড়ে থাকেন। গোলাপি রঙের নতুন ডিজাইনের শাড়িতে সাজেন সেনসেশন। সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামে সেই ছবি পোস্ট করেন তিনি। এতে নেটিজেনের রোষের মুখে পড়েন তিনি।

অবশেষে টনক নড়েছে তার। পাকিস্তান থেকে অভিনন্দনের ভারতে ফেরার খুশিতে উচ্ছ্বসিত সানিয়া। উইং কমান্ডারকে হিরো বলে সম্বোধন করেছেন গ্র্যান্ডস্ল্যামজয়ী তারকা। এতে তার তার দেশপ্রেমই ফুটে উঠেছে।

পুলওয়ামা হামলার ১২ দিন পর নিয়ন্ত্রণরেখা পেরিয়ে পাকিস্তানে হামলা করে ভারত। বালাকোটে জইশ-ই -মহম্মদের জঙ্গি ক্যাম্প গুঁড়িয়ে দেন ভারতীয় বিমানবাহিনী। সেই সঙ্গে ৩০০ পাক জঙ্গি নিহতের দাবি জানায় নয়াদিল্লি।

গেল বুধবার সেই হামলার পাল্টা জবাব দেয় পাকিস্তান বিমানবাহিনী৷ এফ-১৬ যুদ্ধবিমান নিয়ে ভারতের আকাশে অনুপ্রবেশের চেষ্টা করেন তারা। কিন্তু ভারতীয় বিমানবাহিনীর তাড়া খেয়ে ফিরে যায় পাক বাহিনী। বিপত্তিটা বাধে সেখানেই।

পিছু ধাওয়া করে ফেরার সময় ভারতীয় বিমানবাহিনীর মিগ-২১ যুদ্ধবিমান লক্ষ্য করে গুলি ছুড়ে পাকিস্তান বাহিনী। সেটি ভূপাতিত হওয়ার সময় প্যারাসুটে করে পাকিস্তানের মাটিতে অবতরণ করেন অভিনন্দন। এই ঘটনার পর পাকিস্তান জিন্দাবদ বলে টুইট করেন শোয়েব মালিক।

তবে রেষারেষিতে যাননি পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান। গেল বৃহস্পতিবার শান্তি বার্তা দিয়ে পাক সংসদে দাঁড়িয়ে অভিনন্দনকে শুক্রবার ভারতের হাতে তুলে দেয়ার ঘোষণা দেন তিনি। পরপরই ভারতীয় উইং কমান্ডারকে হিরো বলে সম্বোধন করেন সানিয়া।

আর/০৮:১৪/০২ মার্চ

অন্যান্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে