Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯ , ২ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২৮-২০১৯

নতুন প্রেমে অবশ্যই মনে রাখা উচিত যেসব বিষয়

নতুন প্রেমে অবশ্যই মনে রাখা উচিত যেসব বিষয়

প্রেম মানুষের জীবনের এক অনবদ্য অধ্যায়। কারো জীবন কেটে যায় এক প্রেমে, কারো জীবনে আসে একাধিক। তবে পরিস্থিতি যাই হোক না কেন,প্রেমের আগমন শত চাইলেও বুঝি ঠেকানো যায় না। অনেকেই প্রেমের শুরুতে এমন কিছু ভুল করে বসেন যে পরবর্তীতে সম্পর্ক চালিয়ে নেয়াটা মুশকিল হয়ে যায়। আবেগের বসে অনেক ভুল সিধান্ত নেয়া হয়ে যায়, ভুল কাজ করা হয়ে যায়। সদ্য হওয়া প্রেম ছোট্ট একটা চারাগাছের মতই। সম্পর্ক ধরে রাখতে চাইলে নতুন প্রেমের যত্ন নিতে হয় সঠিক ভাবে। আজ রইলো নতুন প্রেমে অবশ্যই মনে রাখা উচিত এমন কিছু ব্যাপার।

জনসম্মুখে নিজেদের সংযত রাখুন
আপনি যখন আপনার প্রিয় মানুষকে নিয়ে জনসম্মুখে ঘুরবেন তখন এটাই স্বাভাবিক যে অনেকটা ব্যাকুলতা কাজ করবে মনের গভীরে। সান্নিধ্যের ব্যকুলতায় হয়তো তার হাত ধরতে ইচ্ছে করবে, একটু জড়িয়ে ধরতে ইচ্ছে করবে কিংবা গভীর আবেগে চুমু খেতে ইচ্ছে করবে। প্রেমের সম্পর্ককে টেকসই করার জন্য পাবলিক প্লেসে এসব থেকে নিজেকে বিরত রাখুন। এগুলো কেবল আপনার ব্যক্তিত্বকেই খাটো করে ফেলে।

সংক্ষেপে ক্ষুদে বার্তা পাঠান
খুব বড় নয়, বরং যতটা ছোট সম্ভব প্রিয়জনকে মুঠোফোনে মেসেজ পাঠান। যেন বার্তাটি পেয়ে সে আপনার সাথে কথা বলতে আগ্রহ অনুভব করে। বিনা প্রয়োজনে হরহামেশায় মোবাইলে কথার বলারও দরকার নেই। বুদ্ধিমত্তা দিয়ে নিজের প্রতি প্রিয়জনকে কৌতূহলী করে তুলতে পারেন, যেন আপনাকে সে প্রতিনিয়ত নতুনভাবে আবিষ্কার করে এবং আপনার ব্যাপারে তার কৌতূহলের ভাটা না পড়ে। আবার মনে রাখবেন, নিজেকে "সুপার" রহস্যময় হিসেবে উপস্থাপন করাতে গিয়ে যেন মিথ্যা বা প্রতারণা আশ্রয় নেবেন না যেন।

অতিমাত্রায় দেখা না করা
নতুন প্রেম বিধায় এ সময় ঘনঘন প্রিয় মানুষটির সাথে দেখা করতে মনটা খুব আকুপাকু করবে। মনে হবে সে বিনা আমার এক মুহুর্ত অচল। এটা খুব স্বাভাবিক লক্ষণ কারণ মনব মন জন্মগতভাবেই অস্থির প্রকৃতির হয়। বেশি সময় ধরে প্রেম নিবেদন অথবা প্রেমালাপ এক সময় নিরস ও বিরক্তিকর মনে হবে। তাই ভালোবাসার মানুষটির সাথে অতিমাত্রায় দেখা-সাক্ষাত না করে আপনার জীবনের লক্ষ্যের প্রতি ধাবিত হন। অতিরিক্ত দেখা সাক্ষাত করতে গেলে প্রেমের রোমাঞ্চ এমনিতেই ফিকে হয়ে আসতে থাকে।

উতলা হবেন না
প্রেমের জন্য মরতে পারি। তাকে ছাড়া আমি বাঁচবো না। তাকে আমার জীবন মূল্যহীন।- আধুনিক এই প্রতিযোগিতাপূর্ণ বিশ্বে এসবের কোনো ভিত্তি নেই। তাই আপনি আপনার প্রেমকে কখনোই ক্যারিয়ার গঠনের চেয়ে বেশি গুরুত্ব দিতে পারেন না। সব কিছুরই একটা সময় আছে, প্রেমেরও। প্রেম করেছেন, বিয়ে করবেন- খুব ভালো কথা। কিন্তু সেটা করুন সঠিক সময়ে। প্রেমে উতলা হয়ে কোনো ভুল পদক্ষেপ নেবেন না জীবনে।

খোলামেলা আলোচনা ও অন্তরঙ্গতা
অবসর সময়ে মনের মানুষটির সাথে খোলামেলা আলোচনায় মেতে উঠুন। আপনার ভালো লাগা গান, কবিতা, নাটক, চলচ্চিত্র, ফান ম্যাগাজিন ইত্যাদি শেয়ার করতে পারেন।

কেবল প্রেমের কথা বললেই তো হবে না। বরং পরস্পরকে জানতে হবে, বুঝতে হবে। পরস্পরের সাথে ভাবনার মিল হলে তবেই না সম্পর্ক মজবুত হবে। তাই শুধু প্রেমের আলাপ বাদ দিয়ে জীবনের অন্য প্রসঙ্গ নিয়েও কথা বলুন।

নতুন অভ্যাস তৈরি
দুজনের লাইফস্টাইল দুরকম হওয়া অতি স্বাভাবিক ব্যাপার। প্রেমকে প্রতিষ্ঠিত করতে পরস্পরকে ছাড় দিয়ে ধীরে-ধীরে একই লাইফস্টাইল বা জীবন ধারনের নিত্য অভ্যাসগুলো পরিবর্তন করার চেষ্টা করুন। এতে করে বিবাহত্তোর জীবনগুলো আরো বেশি সহজ ও মধুময় হয়ে উঠবে।

উপহার দিন
ভালোবাসা প্রকাশের অন্যতম মাধ্যম হচ্ছে উপহার। প্রিয়জনকে কিছু না কিছু উপহার দেয়া খুবই ভালো লক্ষণ। এতে করে প্রেম গভীর হয়। ভালোবাসায় আস্থাশীলতা ও বিশ্বাসযোগ্যতা বাড়ে। তবে আহামরি কোনো দামী জিনিস দিতে যাবেন না। বরং সাধারণ সুন্দর উপহারেই আপনার ভাবনা ফুটিয়ে তুলুন।

প্রেমে বিশ্বাস রেখে নির্বিঘ্নে চালিয়ে যান আপনাদের আত্মিক সম্পর্ক। কারণ একটি নতুন ভালো সম্পর্কই হতে পারে আপনাদের অনাগত সম্ভাবণাময় ভবিষ্যত।

এইচ/২৩:৪৭/২৮ ফেব্রুয়ারি

সম্পর্ক

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে