Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯ , ৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২৫-২০১৯

উপজেলা চেয়ারম্যান শামীম মহাপ্রতাপে

শেখ আহসানুল করি


উপজেলা চেয়ারম্যান শামীম মহাপ্রতাপে

বাগেরহাট, ২৫ ফেব্রুয়ারি- সরকারি-বেসরকারি কয়েকটি ব্যাংক থেকে একই জমি জামানত রেখে অভিনব কায়দায় প্রায় ৩৫০ কোটি টাকা হাতিয়ে ব্যাংকের দৃষ্টিতে পলাতক মুজিবর রহমান শামিম আসলে পলাতক নয়। মহাপ্রতাপের সঙ্গে ঘুরে বেড়াচ্ছেন। 

তিনি এখন বাগেরহাটের চিতলমারী উপজেলা পরিষদে শাসক দল আওয়ামী লীগ দলীয় নির্বাচিত চেয়ারম্যান। 

শাসক দলের আশ্রয়ে আওয়ামী লীগেরও প্রভাবশালী এই নেতা দাপিয়ে বেড়াচ্ছেন চিতলমারী-বাগেরহাটসহ পাশবর্তী পিরোজপুরেও। সভা-সমাবেশসহ জনপ্রতিনিধি হিসেবে স্থানীয় সরকারের মিটিংয়েও নিয়মিত হাজির থাকছেন চিতলমারী ও বাগেরহাটে। ব্যাংকের টাকা মেরে কথিত লাপাত্তা হয়ে যাওয়া শামিম প্রথমে স্থানীয় আওয়ামী লীগের সমর্থন নিয়ে ২০১১ সালে চিতলমারী উপজেলার সন্তোষপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

চিতলমারীর উমাজুড়ি গ্রামের মৃত গফুর মোল্লার ছেলে এই শামিম আওয়ামী লীগ দলীয় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন ২০১৪ সালের ২৩ মার্চ। উপজেলা চেয়ারম্যান হওয়ার পর তার শূন্য আসনে ২০১৪ সালের অক্টোবরে স্ত্রী বিউটি আক্তারকে সন্তোষপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত করে আনেন। 

ব্যাংকের শত শত কোটি টাকা মেরে দুই হাতভরে টাকা উড়িয়ে তিনি ইউপি চেয়ারম্যান থেকে উপজেলা চেয়ারম্যান এবং স্ত্রীকে ইউপি চেয়ারম্যান বানালেও ধুরন্ধর শামিম এলাকায় তেমন কিছুই করেননি। করেছেন পাশ্ববর্তী পিরোজপুরে। 

ব্যাংকের দৃষ্টিতে পলাতক মুজিবর রহমান শামিম চিতলমারীর পার্শ্ববর্তী পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার কালিগঞ্জ এলাকায় গড়ে তুলেছেন বিশাল ইটের ভাটা। এ কাজে তিনি কৃষকসহ সরকারের খাস জমি দখল করেছেন। এই নাজিরপুর উপজেলার সদর ইউনিয়নের হরিপাগলা গ্রামে প্রায় ৫০ একর জমির ওপরে গড়ে তুলেছেন রিসোর্ট, মাছ ও গরুর খামার। এই রিসোর্টে আলিশান তিনটি ভবনও গড়ে তুলেছেন তিনি। 

হরিপাগলা গ্রামের সাধারণ মানুষের কাছে জানা গেছে, এই রিসোর্টে প্রভাবশালী নেতা ও পদস্থ সরকারি কর্মকর্তাদের নিয়ে প্রায় নিয়মিত আসর বসাতেন শামিম।

ব্যাংকের টাকা মেরে নিজ এলাকা চিতলমারীতেই নয়, পাশ্ববর্তী পিরোজপুরে সেজেছেন দানবীর। বাগেরহাট জেলা মানবাধিকার কাউন্সিলের সভাপতি, বাগেরহাটের সাংকৃতিক সংগঠন দলছুটের সভাপতির পদও তিনি বাগিয়ে নিয়েছেন। অর্থের জোরে চিতলমারী থেকে প্রকাশিত চিতলমারীর অন্তরালে ও পিরোজপুর থেকে প্রকাশিত তথ্য দর্পণ নামের দুটি পত্রিকার প্রধান সম্পাদক ও সম্পদকম লীর সভাপতিও হয়েছেন। নিজের অপকর্ম ব্যাংক কর্মকর্তাদের ম্যানেজ করে এতদিন চাপা দিয়ে রাখলেও অবশেষে তা প্রকাশ হয়ে পড়ে।

দুই হাতভরে টাকা উড়িয়ে দানবীর সাজা এই শামিমের আসল রূপ প্রকাশিত হয়ে পড়ায় চিতলমারীসহ বাগেরহাট ও পিরোজপুরে তোলপাড় সৃষ্টি হয়েছে। দিনভর প্রকাশিত এ খবর নিয়ে চলছে আলোচনা। সংবাদটি সোশ্যাল মিডিয়ায়ও ভাইরাল হয়েছে।

এমএ/ ০৩:০০/ ২৫ ফেব্রুয়ারি

বাগেরহাট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে