Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ , ২৯ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৮-২০১৯

মেরামত হচ্ছে রামগঞ্জে সড়ক, লক্ষ্মীপুরে রেললাইন

মেরামত হচ্ছে রামগঞ্জে সড়ক, লক্ষ্মীপুরে রেললাইন

লক্ষ্মীপুর, ১৮ ফেব্রুয়ারি- লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ২৯ কিলোমিটার সড়ক মজবুত ও মেরামত করা হচ্ছে। এছাড়া উপজেলার পদ্মা বাজার কালভার্ট এবং মুদাফফরগঞ্জ-চিতোষী-রামগঞ্জ জেলা মহাসড়কের কেতুরীবাজার কালভার্ট নির্মাণ করা হবে। 

সোমবার জাতীয় সংসদে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সরকার দলীয় এমপি ড. আনোয়ার হোসেন খানের এক লিখিত প্রশ্নের উত্তরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলায় চলতি অর্থ-বছরে পিএমপি (সড়ক মেজর) এর আওতায় ৩০.৪৯ কোটি টাকা প্রাক্কলিত ব্যয়ে হাজীগঞ্জ-রামগঞ্জ-লক্ষ্মীপুর (জেড-১৪২২) মহাসড়কের (লক্ষ্মীপুর অংশ) ১১তম কিলোমিটার হতে ৩৮তম কিলোমিটার পর্যন্ত মোট ২৯ কিলোমিটার সড়ক মজবুত করা ও মেরামত কাজে দরপত্র আহ্বান করা হয়েছে।

মন্ত্রী আরো বলেন, চলতি অর্থ বছরে পিএমপি (সেতু মেজর) এর আওতায় ২.৪৫ কোটি টাকা প্রাক্কলিত ব্যয়ে হাজীগঞ্জ-রামগঞ্জ-লক্ষ্ণীপুর (১৪২২) জেলা মহাসড়কের ১৯তম কিলোমিটারে অবস্থিত পদ্মা বাজার কালভার্ট এবং মুদাফফরগঞ্জ-চিতোষী-রামগঞ্জ জেলা মহাসড়কের ২৭তম কিলোমিটার এ কেতুরীবাজার কালভার্ট নির্মাণে দরপত্র আহ্বান করা হয়েছে।

ড. আনোয়ার হোসেন খানের অপর এক লিখিত প্রশ্নের জবাবে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, দেশের সব জেলায় রেল সংযোগ স্থাপন করে আপমর জনসাধারণকে স্বল্প খরচে নিরাপদ ও স্বাচ্ছন্দ্যময় পরিবহন সেবা দিতে রেলওয়ে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাকিতায় নোয়াখালী হতে বিদ্যমান রেলপথ সম্প্রসারণ করে লক্ষ্মীপুর জেলাকে রেলওয়ে নেটওয়ার্কের আওতায় আনার পরিকল্পনা রয়েছে।

আনোয়ার খানের অপর এক প্রশ্নের জবাবে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী সংসদে বলেন, দৈনন্দিন কাজে পাটের তৈরি সামগ্রী ব্যবহারে জনগণকে আরো উৎসাহিত করতে সারাদেশে জেডিপিসির আওতাধীন সাতটি জুট অ্যান্টারপ্রেনার ও প্রচারণায় অন্যান্য মাধ্যম ছাড়াও ৩৬০ ওয়েব সাইটের মাধ্যমে পণ্যের প্রচার ও প্রসারের পদক্ষেপ নেয়া হয়েছে।

এমএ/ ১১:২২/ ১৮ ফেব্রুয়ারি

লক্ষীপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে