Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২০ জুলাই, ২০১৯ , ৫ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 2.7/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৮-২০১৯

টিকটক, বিগোসহ ১৮ হাজার ওয়েবসাইট বন্ধ 

টিকটক, বিগোসহ ১৮ হাজার ওয়েবসাইট বন্ধ 

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি- জনপ্রিয় অ্যাপস টিকটক, বিগোসহ প্রায় ১৮ হাজার ওয়েবসাইট বন্ধ করে দেওয়ার উদ্যোগ নিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। ইতোমধ্যে ৫৬টি ওয়েবসাইট বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।

জানা যায়, শিশুদের জন্য ক্ষতিকর কনটেন্ট আছে এমন সাইটগুলো সনাক্ত করে বন্ধের উদ্যোগ নিয়েছে বিটিআরসি। যার মধ্যে ১৫ হাজার ৬৩৬টি পর্নো সাইট, হাজার ২৩৫টি জুয়ার সাইট এবং জনপ্রিয় অ্যাপস টিকটক, বিগোও রয়েছে।

এদিকে গতকাল রোববার (১৭ ফেব্রুয়ারি) ৫৬টি ওয়েবসাইটের তালিকা দেশের আইআইজিগুলোকে (ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে) পাঠানো হয়েছে। ইতোমধ্যে এগুলো বন্ধের কার্যক্রম শুরু হয়েছে।

ইন্টারনেট সেবাদাতাদের সংগঠন আইএসপিএবির সাধারণ সম্পাদক ইমদাদুল হক নির্দেশনা পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, নির্দেশনা পাওয়ার পরই তা বাস্তবায়ন প্রক্রিয়া শুরু হয়েছে।

এদিকে সোমবার দুপুরে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার তার ভেরিফায়েড ফেসবুক পেজে এ সম্পর্কিত স্ট্যাটাসে লিখেছেন, ‘এবার খোঁজ পেলাম ১৫ হাজার ৬৩৬টি পর্নো ও ২ হাজার ২৩৫টি জুয়ার সাইট। সঙ্গে আছে টিকটক ও বিগো। সবগুলোতেই পড়ছে তালা।’

এর আগে সম্প্রতি পাঁচ দফায় চার হাজারের বেশি পর্নো ওয়েবসাইট বন্ধ করেছে বিটিআরসি। এছাড়া দুই দফায় ১৭৮টি অনলাইনে জুয়া খেলার সাইট বন্ধ করে নিয়ন্ত্রক সংস্থাটি।

এমএ/ ০৫:৩৩/ ১৮ ফেব্রুয়ারি

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে