Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯ , ৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.3/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৭-২০১৯

বগুড়া জেলা আ.লীগের সভাপতি মমতাজ উদ্দিন মারা গেছেন

বগুড়া জেলা আ.লীগের সভাপতি মমতাজ উদ্দিন মারা গেছেন

বগুড়া, ১৭ ফেব্রুয়ারি- বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য বর্ষীয়ান রাজনীতিবিদ মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রোববার ভোর সাড়ে ৪টায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

জেলা আওয়ামী লীগের উপ দফতর সম্পাদক মাশরাফি হিরো বিষয়টি নিশ্চিত করেছেন।

বাদ জোহর তার প্রথম জানাজা বগুড়া শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে অনুষ্ঠিত হবে। তার গ্রামের বাড়ি মানিক চকে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে শায়িত করা হবে।

উল্লেখ্য, আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির ২নং সদস্য ছিলেন তিনি। বগুড়া করোনেশন স্কুলের ছাত্র থাকাকালীন সময়ে বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে ছাত্রলীগের রাজনীতিতে যোগদান করেন তিনি। ১৯৬৯ সালে গণঅভ্যুত্থানের সময় বিহারিদের ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসেবে পরিচিত বগুড়া অটোজ এবং জামিল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ পোড়ানোর মামলায় গ্রেফতার হন মমতাজ।

'৬৯ সালে বৃহত্তর বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। সেই থেকে পথচলা শুরু। স্বাধীনতা যুদ্ধে মুজিব বাহিনীর প্রথম ব্যাচ হিসেবে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ এবং বগুড়ার কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন।

'৭২ সালে যুবলীগের প্রতিষ্ঠাতা আহ্বায়ক, '৭৫ পরবর্তী বঙ্গবন্ধু হত্যার পর দুঃসময়ে বগুড়ায় আওয়ামী লীগের হাল ধরেন তিনি।

প্রথমে প্রচার সম্পাদক, তারপর সাংগঠনিক সম্পাদক পরবর্তী সময়ে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন মমতাজ। ১৯৮২ সালে কাউন্সিলের মাধ্যমে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এরপর ১৯৯২ সালে জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন।

এইচ/১২:৩৪/১৭ ফেব্রুয়ারি

বগুড়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে