Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৬ জুন, ২০১৯ , ২ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৪-২০১৯

মালয়েশিয়ায় পুলিশের গুলিতে দুই বাংলাদেশি নিহত

মালয়েশিয়ায় পুলিশের গুলিতে দুই বাংলাদেশি নিহত

কুয়ালালামপুর, ১৪ ফেব্রুয়ারি- মালয়েশিয়ায় পুলিশি অভিযানে দুই বাংলাদেশি নিহত হওয়ার খবর পাওয়া গেছে। দেশটির তামান মুডুন, বাতু ৯ চেরাস এলাকার একটি বাড়ি থেকে অপহৃত এক বাংলাদেশিকে উদ্ধারের সময় পুলিশের গুলিতে এ দুজন নিহত হন।

মালয়েশিয়ার জাতীয় দৈনিক ষ্টার অনলাইনে প্রকাশিত এক খবরে এসব তথ্য জানানো হয়েছে।

পুলিশের বরাত দিয়ে পত্রিকাটি জানাচ্ছে, মঙ্গলবার রাতের ওই অভিযানে নিহতরা অপহরণকারী ছিলেন। তাদের বিরুদ্ধে ১৩টি অভিযোগ ছিল। 

কাজাং ওসিপিডির সহকারী কমিশনার আহমেদ জাফির ইউসুফ বলেন, কুয়ালালামপুরের পুলিশ একটি সংঘবদ্ধ চক্রকে ধরার জন্যে ওঁত পেতে ছিল। তামান মুদুনের একটি ছোট স্থানে অবস্থান করছিল তারা। সেখানে এক ব্যক্তিকে অপহরণ করে রাখা হয়েছে বলে সন্দেহ করা হচ্ছিল। আনুমানিক রাত ১টা ৩৫ মিনিটের দিকে পুলিশ বাড়িটিতে অভিযান চালালে অপহরণকারীরা পুলিশের উদ্দেশে গুলি ছুঁড়তে শুরু করে। পুলিশ তখন আত্মরক্ষার জন্য পাল্টা গুলি ছুঁড়ে।

তিনি আরো বলেন, আমরা ওই বাড়ি থেকে সফলভাবে অপহরণকৃত এক বাংলাদেশিকে উদ্ধার করতে পেরেছি। তার বয়স আনুমানিক ৩০ থেকে ৩৫ বছর। গত ৮ ফেব্রুয়ারি সেন্তুল থেকে তাকে অপহরণ করা হয়েছিল।

তবে উদ্ধারকৃত বাংলাদেশির নাম এখনো প্রকাশ করেনি পুলিশ। তারা বলছে, নিহত দুই বাংলাদেশির কাছে কোনো বৈধ কাগজপত্র ছিল না।

জাফির ইউসুফ জানান, ঘটনাস্থল থেকে একটি ৯এমএম পিস্তল এবং একটি চাপাতি উদ্ধার করা হয়েছে। তবে নিহত ব্যক্তিদের কাছ থেকে কোনো ধরনের দলিল-দস্তাবেজ পাওয়া যায়নি। এ ঘটনায় একটি মামলা হয়েছে। ৩০৭ ধারায় পেনাল কোর্টে এ মামলার তদন্ত চলছে বলেও জানান তিনি।

এদিকে পুলিশ বলছে, নিহত দুই বাংলাদেশির বিরুদ্ধে মালয়েশিয়ায় বিভিন্ন দেশের শ্রমিকদের অপহরণ করে চাঁদাবাজির অভিযোগ ছিল। মুক্তিপণের দাবিতে এ পর্যন্ত তারা ২ দশমিক ৫ মিলিয়ন মালয় রিংগিত অর্থ হাতিয়ে নিয়েছে।

এইচ/০০:০৫/১৪ ফেব্রুয়ারি

মালয়েশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে