Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-১৩-২০১৯

সিবিএর নেতার দখল থাকা পাজেরো গাড়ি উদ্ধার করেছে দুদক

সিবিএর নেতার দখল থাকা পাজেরো গাড়ি উদ্ধার করেছে দুদক

ঢাকা, ১৩ ফেব্রুয়ারি- সিবিএর সভাপতি জহিরুল ইসলাম চৌধুরীর অবৈধ দখলে থাকা একটি পাজেরো গাড়ি উদ্ধার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ মঙ্গলবার নির্দেশ মোতাবেক গাড়িটি দুদকের প্রধান কার্যালয়ে দিয়ে যায় বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) কর্তৃপক্ষ।  

এর আগে গতকাল অভিযান চালিয়ে সিবিএ সাধারণ সম্পাদক আলাউদ্দিন মিয়ার কাছ থেকে একটি পাজেরো উদ্ধার করে দুদক। দুটি গাড়িই ১০ বছর ধরে অবৈধভাবে ব্যবহার করে আসছিলেন এই দুই নেতা।

গাড়ির চালকের উপস্থাপিত তথ্যে জানা যায়, ২০১০ সাল থেকে গাড়িটি সিবিএ সভাপতি, সাবেক সহকারী হিসাবরক্ষক জহিরুল ইসলাম চৌধুরীর হস্তগত ছিল এবং দৈনিক ১৫ লিটার জ্বালানি তেল হিসেবে মাসিক ২৯ হাজার ২৫০ টাকা গাড়িটির পেছনে খরচ হয়েছিল। অর্থাৎ গত ১০ বছরে জ্বালানি বাবদ গাড়িটিতে খরচ হয়েছে ৩৫ লাখ ১০ হাজার টাকা। এছাড়া গাড়িচালকের বেতন ও ওভারটাইম বাবদ প্রায় ৪০ লাখ টাকা এবং মেরামত ও আনুষঙ্গিক খরচ মিলিয়ে গত ১০ বছরে সর্বমোট প্রায় এক কোটি টাকা গাড়িটির জন্য ব্যয় করা হয়েছে।

এ নিয়ে গত দুই দিনে দুদকের হস্তক্ষেপে পিডিবি’র দু’টি মূল্যবান গাড়ি সিবিএ’র অবৈধ দখল থেকে উদ্ধার করা হলো।

সাদা রঙয়ের পাজেরো জিপ (সিলেট-ঘ-০২-০০৩৩) গাড়িটি দুদক কার্যালয়ে আনার পর তা পরিদর্শন করেছেন দুদক এনফোর্সমেন্ট ইউনিটের প্রধান, মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী।

তিনি বলেন, ‘এ ঘটনা অবশ্যই সরকারি আর্থিক ক্ষতিসাধন, যা দুদক আইনে অপরাধ। শিগগিরই দুদক এ বিষয়ে অনুসন্ধান শুরু করে আইনানুগ ব্যবস্থা নেবে।’  গাড়িটিতে ফ্ল্যাগ স্ট্যান্ড ব্যবহার করা হচ্ছিল বলেও পর্যবেক্ষণে পান এই কর্মকর্তা।

এমএ/ ০০:৪৪/ ১৩ ফেব্রুয়ারি

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে