Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-১২-২০১৯

বাংলা একটি গানেই ১৬ জন তরুণ শিল্পী

বাংলা একটি গানেই ১৬ জন তরুণ শিল্পী

সময়ের সঙ্গে সঙ্গে গান শোনার অভ্যেসেও পরিবর্তন হয়েছে। এক সময়ে বাংলা আধুনিক গানের বিস্তার কতটা তা মাপা মোটেই সহজ কাজ ছিল না। কোনও গান জনপ্রিয় হওয়ার জন্য ফিলমি তকমারও প্রয়োজন হতো না। শ্রোতাদের কেমন লাগছে তা-ই ঠিক করত কতটা জনপ্রিয় হবে কোনও গান। কিন্তু সময় বদলাচ্ছে। শ্রোতাদের পছন্দ-অপছন্দও। কিন্তু তরুণ প্রজন্মের নিজের তৈরি গানের ডায়েরির পাতা আজও ফুরোয়নি। ফুরোবেও না।

ইন্ডিপেনডেন্ট মিউজিকের পথকে আরও বিস্তৃত করার তাই উদ্যোগ নিলেন গায়ক ও গীতিকার আকিব হায়াত। আগামী মার্চে তাঁর লেখা গানের একটি মিউজিক ভিডিও প্রকাশ পাবে। এই গানটির বিশেষত্ব হলো, ‘মৃতের চিঠি’ নামক এই মিউজিক ভিডিও-য় দেখা যাবে কলকাতাক মোট ১৬ জন মিউজিশিয়ানকে। এঁদের মধ্যে কেউ আছেন যাঁরা ছবিতেও কাজ করেছেন।

ছবিতে যতক্ষণ না কোনও গান ব্যবহৃত হচ্ছে, ততক্ষণ তা শ্রোতাদের কাছে সহজে পৌঁছয় না। শ্রোতাদের এই প্রবণতাকে বদলানোর জন্যই শহরের ফিলমি ও নন-ফিলমি মিউজিশিয়ানদের এক ছাদের তলায় এনেছেন আকিব।

এই ১৬ জন শিল্পীর মধ্যে রয়েছেন ‘তমাল অ্যান্ড ট্রিপ’-এর তমাল কান্তি হালদার, সৌম্যদীপ চক্রবর্তী, ‘লক্ষ্মীছাড়া’-র রাজীব মিত্র, ‘দ্য অনুপম রায় ব্যান্ড’-এর নবারুণ বসু, ‘ব্যাড ট্রিপ’-এর প্রাঞ্জল দাস, ‘ফাকিরা’-তিমির বিশ্বাস, ‘সোমলতা অ্যান্ড দ্য এসেস’-এর অভিষেক নোনা ভট্টাচার্য, ‘এ ডট ইন দ্য স্কাই’-এর অ্যানি আহমেদ, ‘উল্টো স্রোত’-এর কৌশিক দে আরও অনেকে।

আর/০৮:১৪/১১ ফেব্রুয়ারি

সংগীত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে