Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-১২-২০১৯

বায়ান্নর ছবি বলেই ৫২ হলে মুক্তি হচ্ছে ফাগুন হাওয়ায়

অনিন্দ্য মামুন


বায়ান্নর ছবি বলেই ৫২ হলে মুক্তি হচ্ছে ফাগুন হাওয়ায়

ঢাকা, ১২ ফেব্রুয়ারি- ‘বায়ান্নর ভাষা আন্দোলনের ছবি তাই ৫২ হলেই মুক্তি দিচ্ছি ফাগুন হাওয়ায়। আরও বেশ কয়েকটি হলে চাইলেও সেগুলোতে আপাতত দিচ্ছি না। হল সংখ্যা ৫২ই রাখতে চাচ্ছি। তবে পরের সপ্তাহে চাহিদা থাকলে হল সংখ্যা আরও বাড়তে পারে।’  হল সংখ্যা ৫২তেই সীমবদ্ধ রাখার প্রশ্নে এমন কথাই জানালেন ফাগুন হাওয়ায় ছবির নির্মাতা তৌকীর আহমেদ।

সোমবার এ প্রতিবেদকের সঙ্গে আলাপে তৌকীর আহমেদ জানান, এখন পুরো ফাগুন হাওয়ায়র টিম ছবিটি নিয়ে প্রচারণা রয়েছে। ভাষার মাসে ভাষার ছবি বলে সবার ভেতর অন্যরকম আবেগ কাজ করছে। সেই আবেগ নিয়েই ছবিটিতে যারা অভিনয় করেছেন তাদের প্রায় সবাই সাধ্যমত প্রচারণা চালিয়ে যাচ্ছেন। দর্শকদের আহবান জানাচ্ছেন ছবিটির দেখতে প্রেক্ষাগৃহে আসার।  

টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্প থেকে নেওয়া এ ছবির সংলাপ ও চিত্রনাট্য  তৌকীর আহমেদ নিজেকে লিখেছেন। এতে অভিনয় করেছেন সিয়াম, তিশা, বলিউডের যশপাল শর্মা, আবুল হায়াত, আফরোজা বানু, ফারুক হোসেন, সাজু খাদেম, আজাদ সেতু, হাসান আহমেদসহ অনেকেই। তারকাবহুল এ ছবিটেই ভাষা আন্দোলনের প্রেক্ষাপট নিয়ে নির্মিত প্রথম পূর্ণাঙ্গ ছবি।

ছবিটির গান ও টিজার প্রকাশ হয়েছে অনলাইন প্লাটফর্মে।তাতেই বেশ প্রশংসিত হচ্ছে। আর ছবিটির কলাকুশলীদের প্রচারণায় বাড়তি প্রাণ পেয়েছে সে প্রশংসায়। তাই দর্শকরাও ছবিটি দেখার জন্য অপেক্ষায় করছেন। অমর একুশে ফেব্রুয়ারি উপলক্ষে ১৫ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে ছবিটি।

‘ফাগুন হাওয়ায়’ ছবিতে  মফস্বল শহরে ভাষা আন্দোলনের সময়ে মানুষের ভাবনা, আন্দোলন আর চেতনাকে রূপক অর্থে তুলে ধরেছি আমি।  অভিনয়শিল্পীদের চমৎকার অভিনয় আর সুনির্মাণের যে চেষ্টা, তাতে ছবিটি দর্শকদের ভালো লাগবে। এই ছবির একটি আর্কাইভাল মূল্যও আছে। জানালেন হালদা, অজ্ঞাতনামর সফল নির্মাতা তৌকীর আহমেদ।

এদিকে ১৫ ফেব্রুয়ারি বিকেলে রাজধানীর ধানমন্ডিতে স্টার সিনেপ্লেক্সের সীমন্ত সম্ভার শাখায় ছবিটি দেখবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। বিষয়টি নিশ্চিত করেছেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ছবিটির প্রযোজক ফরিদুর রেজা সাগর।

আর/০৮:১৪/১১ ফেব্রুয়ারি

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে