Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-১১-২০১৯

কেন এমপি হতে পারলেন না খুলনার শিরিন নাহার লিপি 

কেন এমপি হতে পারলেন না খুলনার শিরিন নাহার লিপি 

ঢাকা, ১১ ফেব্রুয়ারি- একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়ন তালিকা থেকে বাদ পড়েছেন খুলনার শিরিন নাহার লিপি। তার বদলে টাঙ্গাইলের মমতা হেনা লাভলীকে দলের মনোনয়ন দেয়া হয়েছে।
নির্বাচন কমিশন সচিবালয়ে আওয়ামী লীগের পাঠানো তালিকায় অনুযায়ী এ তথ্য জানা গেছে।  

গত ৮ ফেব্রুয়ারি আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের বৈঠকের পরে গণমাধ্যম ৪১টি সংরক্ষিত নারী আসনের প্রার্থীর নাম জানানো হয় । ওই তালিকা গণমাধ্যমে প্রকাশের পরেই লিপিকে নিয়ে বিতর্ক সৃষ্টি হয়।

লিপির স্বামী কামরুল ইসলাম সজল বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য এবং মানবতাবিরোধী অপরাধী জামায়াত নেতা আবদুল কাদের মোল্লার মামলার আইনজীবী ছিলেন।

এই পরিচয় প্রকাশের পর লিপির মনোনয়ন নিয়ে বিতর্কের ঝড় উঠে। আওয়ামী লীগ সমর্থকরাও এর তীব্র নিন্দা জানান সামাজিক মাধ্যমে।

তবে লিপি ব্যক্তিগতভাবে বিএনপি-জামায়াতের রাজনীতিতে জড়িত নন। তার পুরো পরিবারই আওয়ামী লীগের সঙ্গে জড়িত। তার বাবা এম এ বারী খুলনা থেকে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্যও নির্বাচিত হয়েছিলেন।

লিপির বদলে মনোনয়ন পাওয়া মমতা হেনা লাভলী যুব মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি অনলাইন নিউজপোর্টাল এবিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক ও সাপ্তাহিক ‘বাংলা বিচিত্রা’র সম্পাদক-প্রকাশক সুভাষ সিংহ রায়ের স্ত্রী।

সুভাষ ছাত্রলীগের রাজনীতি করে এসেছেন। বর্তমানে আওয়ামী লীগের নেতা।

এইচ/২১:৫০/১১ ফেব্রুয়ারি

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে