Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৬ মে, ২০১৯ , ১২ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১১-২০১৯

গ্রন্থমেলায় লিয়াকত আলী লাকীর নতুন বই

গ্রন্থমেলায় লিয়াকত আলী লাকীর নতুন বই

ঢাকা, ১১ ফেব্রুয়ারি- কদিন আগেই একুশে পদকে ভূষিত হয়েছেন গুণী নাট্যব্যক্তিত্ব লিয়াকত আলী লাকী। মার্চেই মঞ্চস্থ হতে যাচ্ছে তার একটি নাটকও। অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে তার নতুন বই।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর লেখা বইটির শিরোনাম ‘বাংলাদেশের শতবর্ষী নাট্যমঞ্চ’। শিল্পকলা একাডেমির প্রকাশিত বইটির সংকলন সহযোগী ছিলেন সৌম্য সালেক ও মারুফা মঞ্জুরী খান। প্রচ্ছদ করেছেন সব্যসাচী হাজরা।

উনিশ শতকের মাঝামাঝি থেকে বাংলাদেশে নাট্য আন্দোলনের শুরু হয়। দেশের বিভিন্নস্থানে তখন নির্মিত হয় মঞ্চ। শুরু হয় নাট্যচর্চা। শতবর্ষী এসব নাট্যমঞ্চের ইতিহাস ও ঐতিহ্য উঠে এসেছে তার লেখা নতুন এই গ্রন্থে।

বইমেলার সোহরাওয়ার্দী উদ্যানে শিল্পকলার স্টলে পাওয়া যাচ্ছে ‘বাংলাদেশের শতবর্ষী নাট্যমঞ্চ’ বইটি।

শনিবার বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানের মুক্ত মঞ্চে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন আয়োজিত মাসব্যাপী নাট্য উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বইটির মোড়ক উন্মোচিত হয়। এসময় উপস্থিত ছিলেন মঞ্চসারথি আতাউর রহমান, নাট্যজন নাসির উদ্দিন ইউসুফ, লাকী ইনাম, ফেডারেশনের সেক্রেটারি জেনারেল কামাল বায়েজিদ ও গ্রন্থের সংকলন সহযোগী সৌম্য সালেক।

এমএ/ ০৮:১১/ ১১ ফেব্রুয়ারি

সাহিত্য সংবাদ

আরও সাহিত্য সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে