Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০২-১১-২০১৯

বইমেলায় এসেছে রুবাইদা গুলশানের ‘অরণ্যের গুঞ্জন’

বইমেলায় এসেছে রুবাইদা গুলশানের ‘অরণ্যের গুঞ্জন’

ঢাকা, ১১ ফেব্রুয়ারি- অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে কবি ও কথাশিল্পী রুবাইদা গুলশানের ছোটগল্পের বই ‘অরণ্যের গুঞ্জন’। ছোট ছোট ১৭টি গল্পের সমন্বয়ে লেখা হয়েছে বইটি।

বইটি সম্পর্কে রুবাইদা গুলশান বলেন, ‘গহীন অরণ্যে ছোট ছোট বুনো অর্কিডের ফুলের কাছে তারা তখন মধু আহরণে ব্যস্ত। পাখিটিকে দেখার ভীষণ ইচ্ছে। ছোট্ট এই পাখিটি দেখতে ভারী সুন্দর; যার গায়ে রঙধনুর সাত রঙ খেলা করে। এই পাখিটি দেখলেই আপনার মনে হবে ইশ! একটু ছুঁয়ে দেখা যেত! মানুষ তো এমনি সৌন্দর্য ছুঁয়ে দেখতে চায়! হামিং বার্ড যখন ওড়ে তখন ভীষণ দ্রুত ডানা ঝাপটায় যার ফলে বাতাসে গুনগুন সুরে গুঞ্জন ওঠে। ‘হামিং বার্ডে’র মতো করে ‘অরণ্যের গুঞ্জন’স্নিগ্ধতা, শান্তি আর অনুপ্রেরণা নিয়ে পাঠকের মনে গুঞ্জন তুলুক ‎স্বগীয় আবেশে।’

তিনি বলেন, ‘অরণ্যের গুঞ্জন’ছোট ছোট ১৭টি গল্পের সমন্বয়। বলব না প্রতিটা গল্পই পাঠকের হৃদয় ছুঁয়ে যাবে তবে এটুকু বলতে পারি একটু হলেও ভালো লাগবে। হামিং বার্ডের দেখার মত ভালোলাগার রেশ রয়ে যাবে পাঠকের মনে ইনশাআল্লাহ্।’

বইটি প্রকাশ করেছে দেশ পাবলিকেশন্স। প্রচ্ছদ করেছেন তৌহিন হাসান।বইমেলার ৩৮৮-৩৮৯ নং স্টলে পাওয়া যাবে ‘অরণ্যের গুঞ্জন’। বইটির মূল্য ১৫০ টাকা।

রুবাইদা গুলশানের জন্ম ঠাকুরগাঁওয়ে। পৈতৃক নিবাস যশোর। বাবা আতাউর রহমান, অবসরপ্রাপ্ত বিজিবি কোম্পানি কমান্ডার এবং মহান মুক্তিযোদ্ধা। মা সালেহা রহমান গৃহিণী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ হতে প্রথম শ্রেণিতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন রুবাইদা গুলশান। বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক হিসেবে কর্মরত তিনি। স্বামী গোলাম সরোয়ার একজন চিকিৎসক।

অমর একুশে বইমেলা ২০১৬-তে রুবাইদা গুলশানের উপন্যাস ‘অন্তরালে বর্ণফুল’ প্রকাশিত হয়। ২০১৭ সালে বের হয় কবিতার বই ‘বিভ্রমে নীলাম্বরী’। ২০১৮ সালে প্রকাশিত হয় গল্প গ্রন্থ ‘সেফটিপিন’। গ্রন্থটির জন্য তিনি গেল বছর নজরুল একাডেমি কর্তৃক ‘শেখ ফজলল করীম’ সাহিত্য সম্মাননা পেয়েছেন।

এমএ/ ০৪:২২/ ১১ ফেব্রুয়ারি

সাহিত্য সংবাদ

আরও সাহিত্য সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে