Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০২-১০-২০১৯

প্রাথমিকে ৮০ শতাংশ পদোন্নতিতে হবেন প্রধান শিক্ষক

প্রাথমিকে ৮০ শতাংশ পদোন্নতিতে হবেন প্রধান শিক্ষক

ঢাকা, ১০ ফেব্রুয়ারি- প্রধান শিক্ষক হিসেবে নন-ক্যাডার পদে নিয়োগ কমানো হচ্ছে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। রোববার (১০ ফেব্রুয়ারি) ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক থেকেই প্রধান শিক্ষক পদে পদোন্নতি দেয়া হবে। এ ক্ষেত্রে শতকরা ৮০ শতাংশ পদোন্নতি পাবেন। বাকি ২০ শতাংশ সরাসরি নিয়োগ দেয়া হবে। এ বিষয় নিয়ে মন্ত্রণালয় কাজ করছে।

তিনি বলেন, আওয়ামী লীগ ছাড়া কোনো সরকার প্রাথমিক শিক্ষার উন্নয়নে মন দেয়নি। সহকারী শিক্ষক ও প্রধান শিক্ষকদের গ্রেডের পরিবর্তনের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

এ সময় প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়নে দুর্নীতির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি প্রণয়নের ঘোষণা দিয়ে প্রতিমন্ত্রী বলেন, প্রাথমিক শিক্ষকরা হচ্ছেন ‘ফাউন্ডার টিচার’। সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে শিক্ষকদেরও কাজে ডিজিটাল হওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে কুড়িগ্রাম জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি এবং প্রতিমন্ত্রীর সহধর্মিণী সুরাইয়া সুলতানা শিক্ষকদের ক্লাসে মনোযোগী হওয়ার কথা উল্লেখ করে বলেন, স্কুল চলাকালীন সময়ে দোকানে চা না খেয়ে স্কুলের পূর্ণ সময় শিক্ষার্থীদের মানসিক বিকাশের দিকে দৃষ্টিদান করতে হবে।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি প্রতিমন্ত্রীকে সংবর্ধনা দেয়ার জন্য এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সংসদ সদস্যসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এমএ/ ১০:২২/ ১০ ফেব্রুয়ারি

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে