Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০২-০৯-২০১৯

গুয়াহাটিতে কালো পতাকায় স্বাগত জানায় নরেন্দ্র মোদীকে!

গুয়াহাটিতে কালো পতাকায় স্বাগত জানায় নরেন্দ্র মোদীকে!

গুয়াহাটি, ০৯ ফেব্রুয়ারি- দুদিনের উত্তর-পূর্ব রাজ্য সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার সন্ধেয় তিনি গুয়াহাটি বিমানবন্দরে পৌঁছন। সেখান থেকে রাজভবন। তবে বিমানবন্দর থেকে রাজভবনের পথে তাঁকে কার্যত কালো পতাকায় স্বাগত জানায় বিক্ষোভকারীরা। নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে বিক্ষোভে সামিল হয়েছিলেন আন্দোলনকারীরা।

প্রধানমন্ত্রীর সফর কালে নাগরিকত্ব বিলের বিরোধিতা করে আন্দোলন আরও জোরদার করা হবে বলে জানানো হয়েছে বিভিন্ন সংগঠনের তরফ থেকে।  এই সংগঠনগুলির মধ্যে রয়েছে, বিভিন্ন সামাজিক সংগঠন। রয়েছে অল আসাম স্টুডেন্টস ইউনিয়নও। দুদিনের সফরে ত্রিপুরা ও অরুণাচল প্রদেশে একাধিক সরকারি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

এদিন গুয়াহাটি বিমানবন্দর থেকে রাজভবন পর্যন্ত প্রধানমন্ত্রীর যাত্রা পথে নরেন্দ্র মোদী গো ব্যাক স্লোগানের সঙ্গে কালো পতাকাও দেখানো হয়। তবে  এই বিক্ষোভ আরও জোরদার হওয়ার সম্ভাবনা শনিবার। শুধু অসম, ত্রিপুরায় নয়, সমগ্র উত্তর পূর্বাঞ্চল জুড়ে এই বিক্ষোভ দেখানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  নাগরিকত্ব বিল নিয়ে ব্যাপক বিক্ষোভের পর এটাই মোদীর উত্তর-পূর্বে প্রথম সফর। শিগগিরই বিলটি রাজ্যসভায় পেশ করার সম্ভাবনা রয়েছে। গতমাসে বিলটি লোকসভায় পাশ হয়ে গিয়েছে।

এই বিলে বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান থেকে আগত অ-মুসলিমদের নাগরিকত্ব দেওয়ার কথা বলা হয়েছে। এই নিয়েই বিক্ষোভ বিভিন্ন সামাজিক সংগঠন থেকে শুরু করে রাজনৈতিক দলগুলির। 

এই সপ্তাহের শুরুতে ত্রিপুরায় বিলের বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভে সামিল হয়েছিলেন ত্রিপুরার রাজবংশের প্রতিনিধি প্রদ্যোত মানিক্য দেববর্মন। ত্রিপুরার ধলাই জেলায় কর্মসূচি নিয়েছিলেন তিনি। নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে বিক্ষোভ দেখাতে গিয়ে, তাদের বিরুদ্ধে দেশ বিরোধী স্লোগান দেওয়ার অভিযোগ উঠেছে।

এমইউ/০১:০০/০৯ ফেব্রুয়ারি

আসাম

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে