Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০২-০৯-২০১৯

মমতার রাজ্যে বেতন বাড়লো, খুশির হাওয়া সরকারি মহলে 

মমতার রাজ্যে বেতন বাড়লো, খুশির হাওয়া সরকারি মহলে 

কলকাতা, ০৯ ফেব্রুয়ারি- রাজ্যের সমস্ত অস্থায়ী সরকারি কর্মীর বেতন বাড়ল। গড়ে দুহাজার টাকা করে বেতন বাড়ানো হয়েছে। ১ ফেব্রুয়ারি থেকে বেতন বৃদ্ধি কার্যকর করা হবে বলে জানানো হয়েছে সরকারি নির্দেশিকায়। সাধারণভাবে গ্রুপ সি এবং গ্রুপ ডি-তে কাজ করা অস্থায়ী কর্মীদের বেতন বেড়েছে। তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে  কর্মরত অস্থায়ী কর্মীদের বেতনও বাড়ানো হয়েছে।

চতুর্থ শ্রেণির কর্মীদের সর্বনিম্ন বেতন ১২ হাজার টাকা 
লোকসভা নির্বাচনের আগে সুখবর। রাজ্য সরকারের অস্থায়ী কর্মীদের বেতন বাড়ানো হল। সাধারণভাবে গ্রুপ সি এবং গ্রুপ ডি-তে কাজ করা অস্থায়ী কর্মীদের বেতন বেড়েছে অভিজ্ঞতার ভিত্তিতে। চতুর্থ শ্রেণির পাঁচ বছরের কম সময় কাজ করছেন এইসব কর্মীর বেতন ছিল ১০ হাজার টাকা। বেতন বেড়ে হবে ১২ হাজার টাকা। ৫ থেকে ১০ বছরের কম সময় কাজ করা অস্থায়ী কর্মীদের বেতন ছিল ১২ হাজার টাকা। তা বেড়ে হচ্ছে ১৪ হাজার টাকা। ১০ থেকে ১৫ বছরের কম সময় কাজ করাদের বেতন ছিল ১৪৫০০ টাকা। তা বেড়ে হচ্ছে ১৬৫০০ টাকা। ১৫ থেকে ২০ বছরের কম সময় কাজ করা অস্থায়ী কর্মীদের বেতন ছিল ১৭ হাজার টাকা। তা বেড়ে হচ্ছে ১৯ হাজার টাকা। ২০ বছরের ওপরে কাজ করা কর্মীদের বেতন ছিল ২০ হাজার টাকা। তা বেড়ে হচ্ছে ২২ হাজার টাকা।

তৃতীয় শ্রেণির কর্মীদের সর্বনিম্ন বেতন ১৩ হাজার ৫০০ টাকা 
অন্যদিকে, তৃতীয় শ্রেণির কর্মী যাঁরা ৫ বছরের কম সময় কাজ করেছেন তাঁদের বেতন ১১,৫০০ থেকে হচ্ছে ১৩,৫০০ টাকা। ৫ থেকে ১০ বছরের মধ্যে যাঁরা পড়ছেন তাঁদের বেতন ১৩,৫০০ থেকে বেড়ে হচ্ছে ১৫,৫০০ টাকা। ১০ থেকে ১৫ বছরের মধ্যে যাঁরা কাজ করছেন তাঁদের বেতন ১৬ হাজার টাকা থেকে বেড়ে হচ্ছে ১৮ হাজার টাকা। ১৫ থেকে ২০ বছরের মধ্যে যাঁরা পড়ছেন তাঁদের বেতন ১৯ হাজার টাকা থেকে বেড়ে হচ্ছে ২১ হাজার টাকা। ২০ বছরের ওপরে হলে বেতন ২২,৫০০ থেকে বেড়ে হচ্ছে ২৪৫০০ টাকা। 

বেতন বাড়ছে তথ্যপ্রযুক্তি কর্মীদেরও 
রাজ্যের তথ্যপ্রযুক্তি কর্মীদেরও বেতন বাড়ানো হচ্ছে। ডেটা এন্ট্রি অপারেটরদের বেতন ছিল ১১ হাজার টাকা। তা বেড়ে হচ্ছে ১৩ হাজার টাকা। সফটঅয়্যার সাপোর্ট পার্সোনালদের বেতন ছিল ১৬ হাজার টাকা। তা বেড়ে হচ্ছে ১৮ হাজার টাকা। সফটঅয়্যার ডেভেলপারদের বেতন ছিল ২৫ হাজার টাকা। তা বেড়ে হচ্ছে ২৭ হাজার টাকা। সিনিয়র সফটঅয়্যার ডেভেলপারদের বেতন ছিল ৩০ হাজার টাকা। তা বেড়ে হচ্ছে ৩২ হাজার টাকা। সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটরদের বেতন ২২ হাজার থেকে বেড়ে হচ্ছে ২৪ হাজার টাকা। আর সিকিওরিটি অ্যান্ড নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটরদের বেতন ২৮ হাজার থেকে বেড়ে হচ্ছে ৩০ হাজার টাকা।

এমইউ/১২:০২/০৯ ফেব্রুয়ারি

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে